ব্যাট হাতেও বিরাট, বিজয়, রাহুলের সঙ্গে একাসনে অলরাউন্ডার জাদেজা

ঘরোয়া ক্রিকেটে তিন-তিনটে ট্রিপল সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। হ্যাঁ, রবীন্দ্র জাদেজার ফার্স্ট ক্লাশ ট্রিপল সেঞ্চুরির সংখ্যা তিনটে! এই প্রায় ১০০ বছরের ক্রিকেট ইতিহাসে এর থেকে বেশি ট্রিপল সেঞ্চুরি কারও নামের পাশে নেই। তবু, রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করার পর ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলকে যতটা না নির্ভরতা দিয়েছেন, তার থেকে ঢেড় বেশি ভরসা দিয়েছেন বোলিংয়ে। ঠিক এই মুহূর্তেও আইসিসির বিচারে টেস্টে বিশ্বের এক নম্বর বোলার তিনিই।

Updated By: Mar 27, 2017, 06:02 PM IST
 ব্যাট হাতেও বিরাট, বিজয়, রাহুলের সঙ্গে একাসনে অলরাউন্ডার জাদেজা

ওয়েব ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে তিন-তিনটে ট্রিপল সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। হ্যাঁ, রবীন্দ্র জাদেজার ফার্স্ট ক্লাশ ট্রিপল সেঞ্চুরির সংখ্যা তিনটে! এই প্রায় ১০০ বছরের ক্রিকেট ইতিহাসে এর থেকে বেশি ট্রিপল সেঞ্চুরি কারও নামের পাশে নেই। তবু, রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার শুরু করার পর ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলকে যতটা না নির্ভরতা দিয়েছেন, তার থেকে ঢেড় বেশি ভরসা দিয়েছেন বোলিংয়ে। ঠিক এই মুহূর্তেও আইসিসির বিচারে টেস্টে বিশ্বের এক নম্বর বোলার তিনিই।

আরও পড়ুন সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলেন শন টেট

কিন্তু এই মরশুমে আন্তর্জাতিক ক্রিকেট আঙিনায় জাদেজার ব্যাটও চলছে ঘরোয়া ক্রিকেটের মতোই। আজও তিনি প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেছেন। ২০১৬-২০১৭ মরশুমে আজকের হাফসেঞ্চুরি নিয়ে মোট হাফ ডজন হাফ সেঞ্চুরি হয়ে গেল জাদেজার। বিরাট কোহলি, মূরলী বিজয় এবং কেএল রাহুলের মতো ভারতের স্পেশালিস্ট ব্যাটসম্যানরাও এই মরশুমে করেছেন ছ'ঠি করে হাফ সেঞ্চুরি। একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে চেতেশ্বর পূজারা জাদেজার থেকে এই মরশুমে বেশি হাফ সেঞ্চুরি করেছেন। অলরাউন্ডার জাদেজা চলতি মরশুমে সত্যিই নিজের জাত চিনিয়ে দিলেন।

আরও পড়ুন  দেশের জার্সিতে এবার রোনান্ডো ম্যাজিক