কেউ কোনওদিন চাইলেই ওর মতো খেলতে পারবে না : সঞ্জু স্যামসন

জাতীয় দলে খেলার সময় ভারত অধিনায়ক বিরাট কোহলির পরামর্শে নিজের ফিটনেসেও উন্নতি এনেছেন সঞ্জু স্যামসন। তিনি বলেন, কোহলি তার দৃষ্টিভঙ্গিই পাল্টে দিয়েছে।

Updated By: Sep 30, 2020, 08:40 AM IST
কেউ কোনওদিন চাইলেই ওর মতো খেলতে পারবে না : সঞ্জু স্যামসন

নিজস্ব প্রতিনিধি: আইপিএলে রাজস্থান রয়্যালসের প্রথম দুটি ম্যাচেই নজর কেড়েছেন সঞ্জু স্যামসন। তার ঝোড়ো ব্যাটিং নিয়ে চর্চা শুরু ক্রিকেটমহলে। যদিও এর আগে আইপিএলে ভালো পারফরম্যান্সের সুবাদে জাতীয় দলের দরজা খুলেছিল সঞ্জু স্যামসনের সামনে। এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের মধ্যে মহেন্দ্র সিং ধোনির ছায়াও দেখছেন অনেকে। সঞ্জু স্যামসনের রাজ্যের সাংসদ শশী থারুর তো সরাসরি পরবর্তী 'এমএস ধোনি' বলে সম্বোধন করেছেন স্যামসনকে।

এ প্রসঙ্গে রাজস্থান রয়্যালসের তরুণ ক্রিকেটারের সাফ জবাব, "কেউ কখনও মহেন্দ্র সিং ধোনির মতো খেলতে পারবেও না আর চাইলেও তা সম্ভব নয়। ধোনির মতো খেলা কখনই অতটা সহজ নয়। তাই বিষয়টা এড়িয়ে যাওয়াই ভালো। আমি কখনও ভাবিনি ধোনির মতো খেলব। উনি ভারত এবং সমগ্র বিশ্বের একজন কিংবদন্তী ক্রিকেটার। আমি শুধু নিজের খেলার উপরেই মনোনিবেশ করি। কিভাবে নিজের সেরাটা উজাড় করে ম্যাচ জেতাতে পারব সেদিকেই ফোকাস করি।"

 

আরও পড়ুন- উত্তরপ্রদেশের নৃশংস ঘটনার বিচার চাইলেন বিরাট কোহলি

শশী থারুরের মন্তব্যের পাল্টা আগেই দিয়েছেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি স্যামসনের উদ্দেশ্যে বলেন, "ওর উচিত ভারতীয় ক্রিকেটের সঞ্জু  স্যামসন হয়ে ওঠা।"
জাতীয় দলে খেলার সময় ভারত অধিনায়ক বিরাট কোহলির পরামর্শে নিজের ফিটনেসেও উন্নতি এনেছেন সঞ্জু স্যামসন। তিনি বলেন, কোহলি তার দৃষ্টিভঙ্গিই পাল্টে দিয়েছে। জাতীয় দলের জিম সেশন চলার সময় অধিনায়কের কাছে থেকে ট্রেনিং রুটিন আর হাই স্ট্যানডার্ড ফিটনেস সম্পর্কে জানতে চেয়েছিলেন স্যামসন। বিরাট তার উত্তরে কেরালাইটকে বলেছিলেন, "যদি আরও ১০ বছর আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলতে চাও তাহলে কেরলের খাবার ছেড়ে ক্রিকেটে ফোকাস কর।" কোহলির সেই পরামর্শেই দৃষ্টিভঙ্গি পাল্টে গিয়েছিল স্যামসনের।