ভেঙে গেল সচিন-রাহুলের ৩৩১ রানের পার্টনারশিপের রেকর্ড, সময় লাগল ১৫ বছর

১৯৯৯ সালের ৮ নভেম্বর, হায়দরাবাদে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে গড়া সৌরভ আর রাহুলের ৩১৮ রানের পার্টনারশিপের রেকর্ড ভেঙে দিয়েছিলেন ভারতেরই দুই ডানহাতি ব্যাটসম্যান। সচিন রমেশ তেন্ডুল্কর এবং রাহুল দ্রাবিড়। রাহুল অবশ্য ৩১৮ রানের পার্টানারশিপে সৌরভেরও সঙ্গীই ছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে সেটাই ছিল বিশ্বের এক নম্বর পার্টনারশিপ। ৬ মাসের মাথায়ই তা ভেঙে দেয় সচিন-রাহুল জুটি। ১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে ভাঙল সেই রেকর্ড। কাউন্টি ক্রিকেটে দুই ব্রিটিশ মিলে ৩৯.২ ওভার খেলে রান করলেন ৩৪২। ট্রেন্ট ব্রিজ সাক্ষী রইল এই নব নজিরের।

Updated By: Jun 7, 2016, 02:59 PM IST
ভেঙে গেল সচিন-রাহুলের ৩৩১ রানের পার্টনারশিপের রেকর্ড, সময় লাগল ১৫ বছর

ওয়েব ডেস্ক: ১৯৯৯ সালের ৮ নভেম্বর, হায়দরাবাদে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে গড়া সৌরভ আর রাহুলের ৩১৮ রানের পার্টনারশিপের রেকর্ড ভেঙে দিয়েছিলেন ভারতেরই দুই ডানহাতি ব্যাটসম্যান। সচিন রমেশ তেন্ডুল্কর এবং রাহুল দ্রাবিড়। রাহুল অবশ্য ৩১৮ রানের পার্টানারশিপে সৌরভেরও সঙ্গীই ছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে সেটাই ছিল বিশ্বের এক নম্বর পার্টনারশিপ। ৬ মাসের মাথায়ই তা ভেঙে দেয় সচিন-রাহুল জুটি। ১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে ভাঙল সেই রেকর্ড। কাউন্টি ক্রিকেটে দুই ব্রিটিশ মিলে ৩৯.২ ওভার খেলে রান করলেন ৩৪২। ট্রেন্ট ব্রিজ সাক্ষী রইল এই নব নজিরের।

 

তবে এখনও অক্ষত রয়েছে ক্রিস গেইল ও মার্লন স্যামুয়েলসের ৩৭২ রানের পার্টনারশিপ।  

নটিংহ্যাম্পশায়ারের রিকি ওয়েসলেস এবং মাইকেল লুম্বের জুটি এখন একদিনের ক্রিকেটে দুই নম্বর স্থানে, তা অবশ্যই আন্তর্জাতিক মঞ্চে নয়। জীবনের সবথেকে ভাল ইনিংসটা এই দিনই খেললেন ওয়েসলেস, ৯৭ বলে ১৪৭। কাউন্টি ক্রিকেটে লুম্বের শ্রেষ্ঠ ইনিংসটিও এল এই দিনেই, ১৮৬। ৮ উইকেট হারিয়ে নটিংহ্যাম্পশায়ার করে ৪৪৫। জবাবে ব্যাট করতে নেমে 'দে ধনা ধন' জবাব দেয় নটস। তবে ৪২৫ রানেই তাঁদের ইনিংস শেষ হয়। নটিংহ্যাম্পশায়ার ম্যাচ জিতে নেয় ২০ রানে। একটি ম্যাচে মোট রান ওঠে ৮৬৫! এর আগে ৮৭০ রানের গোটা ম্যাচ দেখেছিল ইংল্যান্ড, সেই কাউন্টিতেই। 

.