জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এলেন, দেখলেন, জয় করে দর্শকদের চুমু ছুড়ে চলে গেলেন তিনি। মাঝে যদিও ১ ঘণ্টা ৪৩ মিনিটের বিধ্বংসী টেনিস খেললেন। কথা হচ্ছে নোভাক জকোভিচকে নিয়ে। যিনি প্য়ারিসের কোর্ট ফিলিপ-চ্যাট্রিয়ারে অলিম্পিক্স মহাযুদ্ধে খেলতে নেমেছিলেন রাফায়েল নাদালের বিরুদ্ধে (Rafael Nadal vs Novak Djokovic, Paris Olympics 2024)! যাঁর ২২টি গ্র্য়ান্ড স্ল্য়াম রয়েছে। জোড়া সোনা রয়েছে এই অলিম্পিক্সেই। যাঁকে বলা হয়ে থাকে লাল সুড়কির সম্রাট। কারণ ক্লে কোর্টে দুই দশক তিনি রাজ করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: মেসির দেশের বিরুদ্ধে পিছিয়েও ড্র ভারতের, ঘটল বছর ২০ পর, মাঠে বসে দেখেলেন দ্রাবিড়


বোঝাই যাচ্ছে যে, নাদালের এবার বিদায় জানাতে চলেছেন টেনিসকে। অন্য়দিকে জকোভিচের ঝুলিতে ২৪ গ্র্য়ান্ড স্ল্য়াম। কিন্তু অলিম্পিক্স তাঁকে খালি হাতেই ফিরিয়েছে। নাদাল-জকোভিচের ৬০ তম মুখোমুখি সাক্ষাতে একপেশে টেনিস খেলে একাই সব আলো কেড়ে নিলেন জকোভিচ।  ২৯-৩১ ব্যবধানে পিছিয়ে থাকলেন নাদাল। রৌদ্রজ্বল প্য়ারিসে জকোভিচ সূর্যের মতো জ্বললেন। তাঁর তাপে পুড়ে গেলেন নাদাল। জকোভিচের পক্ষে খেলার ফল ৬-১, ৬-৪। তৃতীয় রাউন্ডের আগেই নাদাল ছিটকে গেলেন। যদিও বুক ফুলিয়ে পরের রাউন্ডে সার্বিয়ান সুপারস্টার। সিঙ্গলসে বেরিয়ে গেলেও নাদাল ডাবলসে অলিম্পিক্স খেলবেন কার্লোস আলকারাজকে পাশে নিয়েই। 


নাদালকে এদিন শুরু থেকেই বড্ড অসহায় দেখাচ্ছিল, আগুনে ফর্মের জকোভিচ জানতেন যে, নাদাল আর সেই আগের ছন্দে নেই। জোকারে সব মিসাইল গতির সার্ভিসের সামনে কার্যত দিশাহীন দেখাচ্ছিল নাদালকে। প্রথম সেটে মাত্র ৩৯ মিনিটে জকোভিচ ৬-১ নাদালকে উড়িয়ে দেন। চোট-আঘাতে জেরবার নাদাল যদিও হাল ছাড়েননি। দ্বিতীয় সেটে তিনি আপ্রাণ লড়াই করেন। কিন্তু জোকারের আগুনের সামনে আর পেরে উঠলেন না। দ্বিতীয় সেটে আগের সেটের তুলনায় ভাল খেলেও হারলেন ৪-৬ ব্যবধানে। দ্বিতীয় সেটে দুই কিংবদন্তির লড়াই চলেছিল ১ ঘণ্টা ৪ মিনিট ধরে।  তবে দর্শকরা যে ঐতিহাসিক যুদ্ধের আশায় ছিলেন, তার ছিটেফোঁটায় দেখা গেল না। জোকারের শো-ই দেখল প্য়ারিস।


আরও পড়ুন: 'অহংয়ের রানির...'! হতশ্রী হরমনপ্রীতকে পিষছে নেটপাড়া, কেন কাঠগড়ায় ক্যাপ্টেন?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)