গোল্ডেন স্ল্যাম থাকল Steffi Graf র, ইতিহাস লিখতে পারলেন না Novak Djokovic

১৯৮৮ সালে সোনার স্ল্যাম জেতেন স্টেফি গ্রাফ।

Updated By: Jul 30, 2021, 04:22 PM IST
গোল্ডেন স্ল্যাম থাকল Steffi Graf র, ইতিহাস লিখতে পারলেন না Novak Djokovic

নিজস্ব প্রতিবেদন: ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে ছিলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। কিন্তু ঘটে গেল অলিম্পিক্সে বড় অঘটন! বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় পারলেন না বহু প্রতিক্ষীত সেই অনন্য নজির গড়তে।

শুক্রবার টোকিও অলিম্পিক্সের সেমিফাইনালে (Tokyo Olympics 2020) হেরেই আর গোল্ডেন স্ল্যাম জেতা হলো না সার্বিয়ান সুপারস্টারের। জার্মানির আলেকজান্ডার জেরেভের কাছে ৬-১, ৩-৬, ১-৬ গেমে হারলেন জকোভিচ।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওতে সিন্ধু গর্জন অব্যাহত, সেমিফাইনালে উঠে গেলেন PV Sindhu

একই বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট (অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেন) ও অলিম্পিক্স জেতাকে বলে গোল্ডেন স্ল্যাম। টেনিসে এই কৃতিত্ব রয়েছে একমাত্র স্টেফি গ্রাফের। ১৯৮৮ সালে সোনার স্ল্যাম জেতেন তিনি। অক্ষত থেকে গেল স্টেফি গ্রাফের টেনিস-কীর্তি। জকোভিচ জিততে পারলে বিশ্বের প্রথম পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে এই নজির গড়তেন। পাশাপাশি বিশ্বের দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসেবে এই বিরল কৃতিত্বের সাক্ষী হতেন।

সোনার পদকের ম্যাচে জেরেভ খেলবেন রুশ খেলোয়াড় কারেন খাচানোভের বিরুদ্ধে। অন্যদিকে ব্রোঞ্জ পদকের ম্যাচের জন্য জকোভিচ নামবেন ক্যারেনো বুস্তার বিরুদ্ধে। গত আড়াই মাসে জকোভিচ এই প্রথম হারলেন। ইটালিয়ান ওপেনের ফাইনালে শেষবার তিনি রাফায়েল নাদালের কাছে হেরেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)