French Open 2021: ফাইনালে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, দ্বিতীয়বার চ্যাম্পিয়ন জকোভিচ

৫২ বছরের পুরনো রেকর্ড স্পর্শ করলেন সার্বিয়ান তারকা।

Updated By: Jun 14, 2021, 01:51 AM IST
French Open 2021:  ফাইনালে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, দ্বিতীয়বার চ্যাম্পিয়ন জকোভিচ

নিজস্ব প্রতিবেদন: প্রথম দুটি সেটে পিছিয়ে পড়েছিলেন। ফরাসি ওপেনে দুরন্ত ক্যামব্যাক নোভাক জোকোভিচের (Novak Djokovic)। ফাইনালে সিসিপাসকে(Stefanos Tsitsipas) হারিয়ে দ্বিতীয়বার খেতাব জিতলেন তিনি। খেলার ফল ৬-৭ (৬-৮), ২-৬,৬-৩,৬-২,৬-৪।

একজনের নাছোড় মনোভাব এবং অন্যজনের স্কিল। ফরাসি ওপেনে সেমিফাইনালের চমকপ্রদ লড়াইয়ের সাক্ষী ছিল টেনিস বিশ্ব। রোলাঁ গারোয় 'সম্রাট' নাদালকে হারিয়ে দিয়েছিলেন নোভাক জকোভিচ। ফাইনালে প্রতিপক্ষ ছিলেন গ্রিসের চিচিপাস। তাঁকে শুধু হারালেনই না, দ্বিতীয়বার ফরাসি ওপেন জিতে ৫২  বছরের পুরনো রেকর্ডও স্পর্শ করলেন সার্বিয়ান তারকা। এতদিন পর্যন্ত প্রত্যেকটি  গ্র্যান্ডস্ল্যাম অন্তত দু'বার করে জেতার কৃতিত্ব ছিল রয় এমার্সন এবং রড লেভারের। এবার সেই রেকর্ডের মালিক হলেন জকোভিচও। 

 

 

এই নিয়ে ১৯তম গ্র্যান্ডস্লাম (GRAND SLAM) জিতলেন ৩৪ বছরের নোভাক জকোভিচ। রজার ফেডেরারের ২০টি। ওপেন যুগে যা সর্বোচ্চ। আর মাত্র দুটি গ্র্যান্ডস্লাম জিতলেই ফেডেরারকে টপকে যাবেন জকোভিচ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)