আইসিসির তালিকায় কেরিয়ারের সেরা স্থানে সাকিব এবং ল্যাথাম

বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান এবং নিউজিল্যান্ডের ওপেনার টম ল্যাথাম এবারের আইসিসি রাঙ্কিং তালিকায় নিজেদের কেরিয়ারের শীর্ষস্থানে পৌঁছলেন। ক্রাইসচার্চে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড বাংলাদেশকে হারিয়ে দিয়ে ২-০ তে সিরিজে হোয়াইট ওয়াশ করে দিয়েছে। দ্বিতীয় টেস্টে শাকিব দুই ইনিংসে ৫৯ এবং ৮ রান করেছিলেন। আর তার আগের ওয়েলিংটন টেস্টে তো ২১৭ রানের ইনিংস খেলে বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ রানের রেকর্ডও গড়ে ফেলেন। তারই যেন পুরস্কার পেলেন শাকিব। এক ধাপ উঠে এখন তিনি তালিকার ২২ নম্বরে রয়েছেন। এটা তো গেল শাকিবের ব্যাটিং তালিকার উন্নতি। একইরকমভাবে বোলারদের তালিকাতেও একধাপ উঠেছেন তিনি। এখন শাকিব রইলেন ১৪ নম্বরে। প্রসঙ্গত, শাকিব ২০১১ সালের ডিসেম্বর থেকে ২০১৫-র ডিসেম্বরের মাঝে ৭৬৭ দিন টেস্টে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ছিলেন।

Updated By: Jan 24, 2017, 03:36 PM IST
আইসিসির তালিকায় কেরিয়ারের সেরা স্থানে সাকিব এবং ল্যাথাম

ওয়েব ডেস্ক: বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান এবং নিউজিল্যান্ডের ওপেনার টম ল্যাথাম এবারের আইসিসি রাঙ্কিং তালিকায় নিজেদের কেরিয়ারের শীর্ষস্থানে পৌঁছলেন। ক্রাইসচার্চে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড বাংলাদেশকে হারিয়ে দিয়ে ২-০ তে সিরিজে হোয়াইট ওয়াশ করে দিয়েছে। দ্বিতীয় টেস্টে শাকিব দুই ইনিংসে ৫৯ এবং ৮ রান করেছিলেন। আর তার আগের ওয়েলিংটন টেস্টে তো ২১৭ রানের ইনিংস খেলে বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ রানের রেকর্ডও গড়ে ফেলেন। তারই যেন পুরস্কার পেলেন শাকিব। এক ধাপ উঠে এখন তিনি তালিকার ২২ নম্বরে রয়েছেন। এটা তো গেল শাকিবের ব্যাটিং তালিকার উন্নতি। একইরকমভাবে বোলারদের তালিকাতেও একধাপ উঠেছেন তিনি। এখন শাকিব রইলেন ১৪ নম্বরে। প্রসঙ্গত, শাকিব ২০১১ সালের ডিসেম্বর থেকে ২০১৫-র ডিসেম্বরের মাঝে ৭৬৭ দিন টেস্টে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ছিলেন।

আরও পড়ুন পার্থিবের সামনেই ডাবল সেঞ্চুরি করে দলকে জেতালেন ঋদ্ধিমান সাহা

অন্যদিকে নিউজিল্যান্ডের ওপেনার টম ল্যাথাম ধারাবাহিকভাবে ভাল খেলে যাচ্ছেন। ভারত সফরে এসেও যেখানে বাকি কিউয়ি ব্যাটসম্যানরা দাঁড়াতে পারেননি, সেখানেও টানা রান পেয়েছেন টম ল্যাথাম। ক্রাইসচার্চ টেস্টের দুই ইনিংসে ল্যাথামের রান ছিল ৬৮ এবং অপরাজিত ৪১। তাই ল্যাথাম টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় উঠে এলেন ২৬ নম্বরে।

আরও পড়ুন  কঠিন পরিস্থিতিতে শান্ত থাকার কৌশল কেদার কার কাছ থেকে শিখেছেন জানেন?