Rishabh Pant Health Update: কেমন আছেন ঋষভ পন্থ? ক্রাচে হেঁটে নিজেই বোঝালেন গতবার অজি বধের নায়ক

Rishabh Pant Health Update: গত ৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। পুড়ে যাওয়া গাড়ি থেকে বেরিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচেন। প্রথমে দেরহাদুন ও পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের। 

Updated By: Feb 10, 2023, 07:20 PM IST
Rishabh Pant Health Update: কেমন আছেন ঋষভ পন্থ? ক্রাচে হেঁটে নিজেই বোঝালেন গতবার অজি বধের নায়ক
ক্রাচের উপর ভর করে হাসপাতাল চত্বরে হাঁটছেন ঋষভ পন্থ। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তাঁর ব্যাটের উপর ভর করেই, গতবার বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। গাব্বায় মারকুটে মেজাজে ব্যাট করে ঋষভ পন্থ (Rishabh Pant) শুধু দলকে টেস্ট ম্যাচ জেতাননি, প্যাট কামিন্সদের (Pat Cummins) দেশে তাদের হারিয়ে অস্ট্রেলিয়ার (Australia) দর্পচূর্ণ করেছিলেন। এহেন ২৪ বছরের ঋষভ ক্রাচে ভর করে হাঁটছেন। সেই আবেগি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে। সেই দুটি ছবি ভাইরাল হতে একেবারেই সময় লাগেনি। ছবিতে দেখা যাচ্ছে, মাথায় ভরা চুল ও একগাল দাড়িতে ক্রাচের উপর ভর করে হাসপাতাল চত্বরে হাঁটছেন তারকা উইকেটকিপার। 

সবকিছু ঠিক থাকলে, তাঁর এই মুহূর্তে নাগপুরে থাকার কথা ছিল। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মারা (Rohit Sharma) এই মুহূর্তে অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য তৈরি হচ্ছেন। তবে ভাগ্যের পরিহাসে ঋষভ এই মুহূর্তে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। এখন তিনি অনেকটা সুস্থ। সেখান থেকেই নিজের অনুরাগী উদ্দেশ্যে বার্তা দিলেন এই তরুণ উইকেটকিপার। তাও আবার ক্রাচে হেঁটে দিলেন সেই বার্তা। 

আরও পড়ুন: Ranji Trophy Semi Final 2023, BEN vs MP: আকাশের আগুনে স্পেলে উড়ে গেল মধ্যপ্রদেশ, ৩২৭ রানে এগিয়ে ফাইনালের পথে বাংলা

আরও পড়ুন: BGT 2023: রোহিতের শতরানের পর, ব্যাট হাতে জাদেজা-অক্ষরের লড়াই, ১৪৪ রানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে খোলা আকাশের নিচ থেকে একটি ছবি পোস্ট করে নিজেই জানালেন এখন কেমন আছেন তিনি। কী তাঁর অনুভূতি। ছবিতে দেখা যাচ্ছে, হাসপাতালের চার দেওয়ার থেকে বাইরে বেরিয়েছেন তিনি। মুক্ত বাতাসে প্রাণ খুলে নিশ্বাস নিচ্ছেন। ক্রাচে ভর দিয়ে হেঁটে বেড়াচ্ছেন। আর সেই অনুভূতির কথাই তুলে ধরেছেন। লিখেছেন, 'একধাপ এগিয়ে যাব। একধাপ শক্তিশালী হব। একধাপ সুস্থ হব।' 

গত ৩০ ডিসেম্বর ভোররাতে হাইওয়েতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ। পুড়ে যাওয়া গাড়ি থেকে বেরিয়ে কোনওক্রমে প্রাণে বাঁচেন। প্রথমে দেরহাদুন ও পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার হয় ভারতীয় উইকেটকিপারের। গত ১৬ জানুয়ারি টুইট করে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়েছিলেন তিনি। লিখেছিলেন, 'সকলে যেভাবে আমার পাশে থেকেছেন, তাতে আমি অভিভূত। খুশির খবর, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। ধীরে ধীরে সেরে উঠছি। আগামী দিনের সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করতে মুখিয়ে রয়েছি।' 

বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছিলেন, হাসপাতাল থেকে ছাড়া পেলেও আপাতত মাঠে ফেরা হচ্ছে না পন্থের। কারণ পুরোপুরি ফিট হতে এখনও অনেকটাই সময় লাগবে তাঁর। কড়া নিয়ম মেনে চলবে রিহ্যাব। এখন ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপে ঋষভ কামব্যাক করতে পারেন কিনা সেটাই দেখার। তবে তিনি যখনই মাঠে ফিরে আসুক, উইকেটের পিছনে হাতে জোড়া গ্লাভস যখনই আওয়াজ তুলুক, সবার আগে তিনি সুস্থ হয়ে উঠুন। এটাই সকলের প্রত্যাশা। ঋষভও তাঁর পরিবারের লোকজন এখন সেই শুভ দিনের অপেক্ষায় রয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.