IND vs AUS | Suryakumar Yadav: টিম ইন্ডিয়ার সাংবাদিক বৈঠকে হাজির মাত্র দু'জন! হতবাক ক্যাপ্টেন সুর্য...

ভারতীয় ক্রিকেটাররা দীর্ঘ প্রেস কনফারেন্স এবং একাধিক প্রশ্নে অভ্যস্ত। এর মদ্যে কিছু অস্বস্তিকরও থাকে। বিসিসিআই মিডিয়া ম্যানেজার প্রায়ই হোম সিরিজ চলাকালীন সমস্ত সাংবাদিকদের সমান সুযোগ দেওয়ার জন্য তাকে বিভিন্ন ব্যাবস্থা নিতে হয়।

Updated By: Nov 23, 2023, 01:35 PM IST
IND vs AUS | Suryakumar Yadav: টিম ইন্ডিয়ার সাংবাদিক বৈঠকে হাজির মাত্র দু'জন! হতবাক ক্যাপ্টেন সুর্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের ক্লান্তিটা সকলেই মনে প্রভাব ফেলেছে বলে বোঝা যাচ্ছে। শুধুমাত্র খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের জন্যই নয় যারা এটি কভার করে এবং দেখছে তাদের জন্যও। বিশ্বকাপ শেষের মাত্র তিন দিন পরেই একটি দ্বিপাক্ষিক সিরিজের জন্য প্রস্তুত হওয়া খেলোয়াড় এবং ফ্যানদের পাশাপাশি সাংবাদিদের জন্যও কষ্টসাধ্য তা প্রমাণ হয়ে গিয়েছে।

বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের উদ্বোধনী টি-টোয়েন্টির আগে ভারতের প্রাক-ম্যাচ প্রেস কনফারেন্সে মাত্র দুইজন সাংবাদিক উপস্থিত ছিলেন। কোনও অফিসিয়াল পরিসংখ্যান নেই তবে সাম্প্রতিক অতীতে পুরুষদের ভারতীয় ক্রিকেট দলের ম্যাচের সাংবাদিক সম্মেলন হিসেবে এই সংখ্যা অত্যন্ত কম।

এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েডের একটি সাংবাদিক সম্মেলনের সময় বুধবার বিকেলে নির্ধারিত ছিল কিন্তু তা হয়নি। সাংবাদিকের সংখ্যা কম থাকার কারণে এমনটি হয়েছে কিনা তা অবশ্য নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন: IND vs AUS | Suryakumar Yadav: মাঠে নামছে সূর্যবাহিনী, অধিনায়কের স্রেফ একটাই বার্তা, কী বললেন তিনি?

‘শুধু দুই জন?’ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের অধিনায়ক, বুধবার চার মিনিটের প্রেস মিট শেষ করার আগে সূর্যকুমার যাদব এই প্রশ্নই করেন।

ভারতীয় ক্রিকেটাররা দীর্ঘ প্রেস কনফারেন্স এবং একাধিক প্রশ্নে অভ্যস্ত। এর মধ্যে কিছু অস্বস্তিকরও থাকে। বিসিসিআই মিডিয়া ম্যানেজার প্রায়ই হোম সিরিজ চলাকালীন সমস্ত সাংবাদিকদের সমান সুযোগ দেওয়ার জন্য তাকে বিভিন্ন ব্যাবস্থা নিতে হয়।

বিশ্বকাপ চলাকালীন, ভারতের প্রতিটি সাংবাদিক সম্মেলনে ১০০ জনেরও বেশি সাংবাদিক থাকত। সেমিফাইনাল ও ফাইনালের মতো কোনও কোনও ক্ষেত্রে এই সংখ্যা ২০০ ছাড়িয়েছে। আবেদনকারীর সংখ্যা ছিল আরও বেশি।

আরও পড়ুন: Mohammed Shami: 'আমার অভিশাপও কাজ করতে...'! হাসিনের আগুনে পোস্ট, কাকে পোড়ানোর ইঙ্গিত?

সূর্য, ইশান কিষাণ এবং প্রসিধ কৃষ্ণ ভারতের বিশ্বকাপ দলের একমাত্র সদস্য যারা এই সিরিজের জন্য নির্বাচিত হয়েছেন। বাকিদের বিশ্রাম দেওয়া হয়েছে। তৃতীয় টি-টোয়েন্টির পর দলে যোগ দেবেন শ্রেয়াস আইয়ার।

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ক্ষেত্রে অবশ্য তা নয়। এই সিরিজে ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, শন অ্যাবট, অ্যাডাম জাম্পা এবং জশ ইঙ্গলিসের মতো তারকারা রয়েছেন। ডেভিড ওয়ার্নারকেও প্রাথমিকভাবে দলে রাখা হয়েছিল কিন্তু ওপেনার ক্লান্তির কারণে নাম প্রত্যাহার করে নেন এবং তার জায়গায় অ্যারন হার্ডিকে দলে নেওয়া হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.