IND vs AUS | Suryakumar Yadav: মাঠে নামছে সূর্যবাহিনী, অধিনায়কের স্রেফ একটাই বার্তা, কী বললেন তিনি?

Suryakumar Yadav asks India to play fearless cricket in T20Is against Australia: রাত পোহালেই শুরু ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। সূর্যকুমার যাদব এই সিরিজের অধিনায়ক। তিনি জানিয়ে দিলেন যে, এই সিরিজ থেকে কী চাইছেন তিনি।

Updated By: Nov 22, 2023, 08:52 PM IST
IND vs AUS | Suryakumar Yadav: মাঠে নামছে সূর্যবাহিনী, অধিনায়কের স্রেফ একটাই বার্তা, কী বললেন তিনি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নামছে টিম ইন্ডিয়া। শুনে চমকাতেই পারেন। কিন্তু এটাই বাস্তব। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ (IND vs AUS)। প্রথম ম্য়াচ বিশাখাপত্তনমের ওয়াইএসআর স্টেডিয়ামে। রোহিত শর্মা (Rohit Sharma), হার্দিক পাণ্ডিয়াদের (Hardik Pandya) অবর্তমানে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) কাঁধেই ক্য়াপ্টেনসির গুরুদায়িত্ব। বিশ্বের এক নম্বর ব্য়াটার ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরুর আগে নিয়মাফিক সাংবাদিক বৈঠক করলেন। মিস্টার ৩৬০ ডিগ্রি জানিয়ে দিলেন এই সিরিজে তিনি খেলোয়াড়দের থেকে কী চাইছেন।

আরও পড়ুন: Sara Tendulkar: 'ডিপ ফেক' নিয়ে এক্সকে বার্তা সারার, দিলেন শুভমনের সঙ্গে সম্পর্কের আপডেটও!

'টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই চলতে হবে। তার আগে পর্যন্ত আমরা যে ক'টি টি২০ ম্য়াচ খেলব, সব গুরুত্বপূর্ণ। দলের কাছে আমার বার্তা পরিষ্কার। ভয়ডরহীন ক্রিকেট খেলো। দলের সাহায্যে যা প্রয়োজন সেটাই করো। আর সেটাই তারা আইপিএলে করে এসেছে। সম্প্রতি প্রচুর ঘরোয়া ক্রিকেটও খেলেছে তারা। ফলে সবাই ভালো ফর্মে আছে। সেটাই সাপোর্ট স্টাফদের থেকে শুনলাম। আমি একটা কথাই বলেছি। মাঠে নেমে উপভোগ করো। যা করো সেটাই করো। আলাদা কিছু করতে হবে না। দিনের শেষে এটা ক্রিকেট।' 

অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ

প্রথম টি-২০,   ২৩ নভেম্বর (বৃহস্পতিবার), ভেন্য়ু- বিশাখাপত্তনমের ওয়াইএসআর স্টেডিয়াম।
দ্বিতীয় টি-২০, ২৬ নভেম্বর (রবিবার),  ভেন্য়ু- তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম।
তৃতীয় টি-২০,  ২৮ নভেম্বর (মঙ্গলবার), ভেন্য়ু- গুয়াহাটির বরসাপারা ক্রিকেট স্টেডিয়াম।
চতুর্থ টি-২০,      ১ ডিসেম্বর (শুক্রবার), ভেন্য়ু-নাগপুরের বিদর্ভ ত্রিকেট স্টেডিয়াম।
পঞ্চম টি-২০,    ৩ ডিসেম্বর (রবিবার),  ভেন্য়ু- হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম।

(প্রতিটি ম্য়াচই শুরু হবে সন্ধে সাতটা থেকে)

ভারতীয় দল: সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড় (প্রথম তিন ম্যাচের ভাইস ক্যাপ্টেন), ঈশান কিশান (উইকেটকিপার), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়স আইয়ার (শেষ ২টি টি-২০ ম্যাচ খেলবেন এবং তিনি ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন)।

অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্য়ে ভারতের গন্তব্য় দক্ষিণ আফ্রিকা। নেলসন ম্য়ান্ডেলার দেশে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকবে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার চারদিনের মধ্য়ে শুরু হয়ে যাবে ভারত-আফগানিস্তান খেলবে তিন ম্য়াচের টি-২০ সিরিজ। বিশ্বকাপের পর ফের ভারতে আসছেন রশিদ খানরা। এরপর জানুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত চলবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। ব্র্য়ান্ডন ম্য়াকালামের শিষ্য়রা আসছেন ভারতে। 

আরও পড়ুন: KKR: 'বুকে আগুন জ্বলছে...'! শাহরুখের আস্থা সেই গম্ভীরেই, কলকাতায় ফিরলেন অধিনায়ক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.