মিথ্যে বদনাম দেওয়া হচ্ছে ভারতকে, দেশে ফিরেই বললেন পাক অধিনায়ক

দেশে ফিরে তিনি একেবারে অন্য মানুষ। 

Updated By: Jul 9, 2019, 01:16 PM IST
মিথ্যে বদনাম দেওয়া হচ্ছে ভারতকে, দেশে ফিরেই বললেন পাক অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ নাকি দুঃস্বপ্ন! এর থেকে খারাপ বিশ্বকাপ হয়তো সরফরাজ আহমেদের জীবনে আর আসেনি। একে তো দলের জঘন্য পারফরম্যান্স। তার উপর নিজেও রান পাননি। তাঁর নেতৃত্বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে গো-হারা হেরেছে পাকিস্তান। এসবের উপর আবার তিনি মাঠের মধ্যে হাই তুলে চরম সমালোচনার শিকার! দুঃস্বপ্নের বিশ্বকাপ বোধ হয় একেই বলে। পাকিস্তানের অধিনায়কের উপর ঝাঁপয়ি পড়েছেন দেশের প্রাক্তনরা। সবার বক্তব্য মোটামুটি এক। সরফরাজ আনফিট ক্যাপ্টেন। ওঁর তত্ত্বাবধানে থেকে পাকিস্তান দলের সবাই আনফিট হয়ে উঠেছে। তাই জন্য একটানা এমন জঘন্য পারফরম্যান্স চলছে।

আরও পড়ুন-  ICC World Cup 2019: সেমি-ফাইনালের আগে সেরা ছন্দে রয়েছে দল, বললেন বুমরাহ

সরফরাজকে এসবের পর আবার সমর্থকদের কাছ থেকে চরম অপমান ও হেনস্থাও সহ্য করতে হয়েছে। তিনি সবই মেনে নিয়েছেন মাথা পেতে। কখনও সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মনের দুঃখ কিছুটা জাহির করেছেন। কখনও সেটুকুও করেননি। হয়তো একা একা এই ব্যর্থতার দায় নিয়েছেন। কিন্তু এবার দেশে ফিরে তিনি একেবারে অন্য মানুষ। ভারতীয় দলের বিরুদ্ধে ওঠা মিথ্যে বদনামের প্রতিবাদ করলেন পাক অধিনায়ক। পাকিস্তানের বিশ্বকাপ সেমিফাইনালে ওঠার রাস্তা কঠিন হয়ে দাঁড়িয়েছিল। একটা সময় পরিস্থিতি এমন ছিল, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত জিতলে পাকিস্তানের শেষ চারের সুযোগ থাকবে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটা হেরেছিল ভারত। ফলে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যায়।

আরও পড়ুন-  ICC World Cup 2019: ম্যাঞ্চেস্টারে মহারণ! কিউইদের হারিয়ে ফাইনালে টিকিট পেতে মরিয়া কোহলি অ্যান্ড কোং

সরফরাজ দেশে ফিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেছেন, ''অকারণে ভারতকে দোষ দেওয়ার কোনও মানে হয় না। আমার একেবারেই মনে হয় না, ভারতীয় দল সেদিন ইচ্চে করে হেরেছিল। ওই ম্যাচে ইংল্যান্ড যথেষ্ট ভাল খেলেছে। যোগ্য দল হিসাবেই ওরা ম্যাচটা জিতেছিল। ভারতের কিছু করার ছিল না।'' পাকিস্তানের সমর্থক থেকে শুরু করে কিছু প্রাক্তন, অনেকেই সেই ম্যাচে ইচ্ছে করে হারার জন্য ভারতকে দুষেছিলেন। কিন্তু সরফরাজ আপাতত সবার মুখে তালা লাগিয়ে দিলেন।

.