Babar Azam: খুদের চিঠি পেয়ে তাকে 'ভাবী ক্যাপ্টেন' সম্বোধন! হৃদয়ে রাজ করলেন বাবর

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে পাঁচ উইকেটে হেরে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) থেকে বিদায় নিয়েছে পাকিস্তান।

Updated By: Nov 14, 2021, 07:40 PM IST
Babar Azam: খুদের চিঠি পেয়ে তাকে 'ভাবী ক্যাপ্টেন' সম্বোধন! হৃদয়ে রাজ করলেন বাবর
বাবর আজম

নিজস্ব প্রতিবেদন: পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) ব্যাট হাতে যেমন মাঠে মন জয় করে নেন, তেমনই মাঠের বাইরেও তার মহানুভবতার খবর বারবার শিরোনামে আসে। এবার বাবর সোশ্যাল মিডিয়ার মন জয় করে নিলেন। এক আট বছরের ফ্যান বাবরকে চিঠি লিখেছিল। বাবর তাকে 'ভাবী ক্যাপ্টেন' সম্বোধন করেই নেটিজেনদের মনে আলাদা জায়গা করে নিলেন।

আট বছরের সেই ফ্যানের নাম মহম্মদ হারুন সুরিয়া (Mohammad Haroon Suria)। টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেই পাকিস্তানের রূপকথার গল্প থেমে যায়। আর হারুন পাক দলের সমর্থনে লেখে, "ডিয়ার পাকিস্তান দল। আমি তোমাদের জন্য খুবই গর্বিত। আমি তোমাকে ভালবাসি বাবর আজম। সবাই তোমরা ভাল খেলেছ। দারুণ ব্যাটিং, বোলিং। গতকাল (অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের দিন) ভেবেছিলাম পাকিস্তান জিতবে। মাঝে আমি নার্ভাস হয়ে পড়ি। শেষে ভয়ও পাই। ইনশাল্লাহ ভবিষ্য়তে আমরা জিতব। আমি ভবিষ্যতে পাকিস্তানের ক্যাপ্টেন হব। তোমাদের সবাইকে আমার দলে আমন্ত্রণ জানাব।" এর সঙ্গেই হারুন জুড়ে দেয় যে, সে একটি কাগজে পাক দলের সবার অটোগ্রাফ চায়। বাবর যেন দয়া করে তার বাড়িতে পাঠিয়ে দেয়।

আরও পড়ুন: Ravi Shastri: বিদায়ের পর তিন মহারথীকে বিশেষ বার্তা শাস্ত্রীর

হারুনের এই চিঠি পাক সাংবাদিক আলিনা শিগরি ট্যুইট করেই বিশ্বের দরবারে পৌঁছে দেন। জবাবে বাবর লেখেন, "ডিয়ার মহম্মদ হারুন সুরিয়া তোমাকে অনেক ধন্যবাদ আমাদের এই চিঠি লেখার জন্য। আমি তোমাকে পুরোপুরি বিশ্বাস করি। যদি তোমার ফোকাস ঠিক থাকে এবং নিজের ওপর বিশ্বাস রেখে কঠোর পরিশ্রম করে যেতে পারো, তাহলে যে কোনও কিছুই অর্জন করতে পারবে। তুমি তোমার অটোগ্রাফ পেয়ে যাবে। কিন্তু আমি তোমার অটোগ্রাফ পাওয়ার জন্য মুখিয়ে রইলাম ভাবী ক্যাপ্টেন।"

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে পাঁচ উইকেটে হেরে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। পাকিস্তানের ১৭৬ রান তাড়া করতে নেমে ম্যাথিউ ওয়েড ও মার্কাস স্টোইনিস যুগলবন্দি শেষ চার ওভারে ম্যাচে পকেটে পুরে ফেলেন দুবাইয়ে। পাকিস্তান একমাত্র দল যারা টি-২০ বিশ্বকাপের সুপার বারো পর্যায়ে প্রতিটি ম্যাচ জিতে শেষ চারে উঠেছিল। ২০০৯ সালের পর ফের কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ জয়ের স্বপ্ন দেখছিল 'মেন ইন গ্রিন'। কিন্তু পাকিস্তানের স্বপ্ন ধাক্কা খায় সেমিতে এসেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.