Ravi Shastri: বিদায়ের পর তিন মহারথীকে বিশেষ বার্তা শাস্ত্রীর

শাস্ত্রীর কোচিংয়ে ভারত ৪৩টি টেস্টের মধ্যে ২৫টি জিতেছে।

Updated By: Nov 14, 2021, 06:23 PM IST
Ravi Shastri: বিদায়ের পর তিন মহারথীকে বিশেষ বার্তা শাস্ত্রীর
রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ শেষ হওয়ার সঙ্গেই ভারতীয় দলের দায়িত্বও শেষ হয়ে গিয়েছে রবি শাস্ত্রীর (Ravi Shastri)। টিম ইন্ডিয়ার কোচ হিসাবে শাস্ত্রীর পাঁচ বছরের কেরিয়ার শেষ হয়েছে। এখন তিনি প্রাক্তন ভারতীয় কোচ। দায়িত্ব ছাড়ার পর ট্যুইটারে আবেগি পোস্ট শেয়ার করলেন বিরাট কোহলিদের প্রাক্তন হেডস্যার।

শাস্ত্রী লেখেন, "আমার পালা শেষ। ধন্যবাদ এই অসাধারণ যাত্রায় আমাকে শরিক করার জন্য। এই স্মৃতি লালন করব মনের মধ্য়ে। আর যতদিন আমি এই খেলা দেখতে পারব, ততদিন দলকে সমর্থন করে যাব।" এই টুইটেই শাস্ত্রী কোহলি, রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানেকে ট্যাগ করে দেন। শাস্ত্রী হয়তো সুকৌশলে বুঝিয়ে দিলেন যে, ভবিষ্যতে দলকে এগিয়ে নিয়ে যেতে এই তিন মহারথীর দিকেই তাকিয়ে থাকবেন তিনি।

আরও পড়ুন: Virat Kohli: জাতীয় ক্রীড়া পুরস্কার জয়ীদের জন্য বিরাটের পোস্ট হৃদয় জিতে নিল

শাস্ত্রীর কোচিংয়ে ভারত ৪৩টি টেস্টের মধ্যে ২৫টি জিতেছে। ৭৬টি ওয়ানডে-র মধ্যে ৫১টি ওয়ানডে ম্যাচে ভারতের জয় এসেছে। ৬৫টি টি-২০ ম্যাচে ভারতের মধ্যে ৪৩ বার জিতেছে ভারত। শাস্ত্রীর ভারত বিদেশের মাটিতে অভাবনীয় সাফল্য পেয়েছে ঠিকই, কিন্তু কোনও আইসিসি-র ট্রফি জেতাতে পারেননি তিনি। এবার ভারতীয় দলের ব্যাটন রাহুল দ্রাবিড়ের হাতে। এক নতুন যুগের সূচনায় ভারতের ক্রিকেট ফ্যানরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.