ICC World Cup 2019: পাকিস্তানের বিশ্বকাপ দলে রদবদল! ফিরলেন চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক মহম্মদ আমির

বাদ পড়েছেন আবিদ আলি, ফাহিম আশরাফ এবং জুনায়েদ খান।

Updated By: May 20, 2019, 06:27 PM IST
ICC World Cup 2019: পাকিস্তানের বিশ্বকাপ দলে রদবদল! ফিরলেন চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক মহম্মদ আমির

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপের জন্য যখন পাকিস্তান দল ঘোষণা করেছিল তখন বিশ্বকাপের সেই ১৫ জনের দলে ছিলেন না ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক মহম্মদ আমির। আমিরকে বিশ্বকাপ দলে না দেখতে পেয়ে অনেকেই সরব হয়েছিলেন তখন। পিসিবির নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক অবশ্য বলেছিলেন, আমিরের জন্য রাস্তা খোলা থাকছে। মাস খানেক আগের কথা সেটা।

মাস খানেক পর বিশ্বকাপের দলে একাধিক বদল আনল পাকিস্তান। বিশ্বকাপের আগে পাক দলে তিনটি পরিবর্তন হয়েছে। দলে এসেছেন মহম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও আসিফ আলি। বাদ পড়েছেন আবিদ আলি, ফাহিম আশরাফ এবং জুনায়েদ খান। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া সিরিজে এই তিন ক্রিকেটারের পারফরম্যান্সে খুশি নন পাক নির্বাচকরা। তবে প্রথমবার বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে বাঁ হাতি পাক পেসার মহম্মদ আমিরকে। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে আমিরের পারফরম্যান্সই বিশ্বকাপের দরজা খুলে দিয়েছে বলেই জানান পিসিবির নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। তাঁর কথায়, "আমরা বিশ্বকাপে আমিরকে নিচ্ছি, তার কারণ অন্য বোলারদের চেয়ে বলের গতি বেশি এবং ইংল্যান্ডের উইকেটে তার লাইন ও লেংথ কার্যকরী হবে বলে আমরা মনে করি।"

কিন্তু পাকিস্তানের বিশ্বকাপ দলে ওয়াহাব রিয়াজের অন্তর্ভুক্তি বড় চমক বলে মনে করা হচ্ছে। ইংল্যান্ডে আবহাওয়ার কথা মাথায় রেখে বিশ্বকাপে অভিজ্ঞ এই পেসারকে দলে নিয়েছে পাকিস্তান। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে জোড়া হাফ-সেঞ্চুরি করে বিশ্বকাপের দলে এলেন আসিফ আলি।

পাকিস্তানের বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফকর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, হ্যারিস সোহেল, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাহদাব খান, মহম্মদ আমির, মহম্মদ হাসনাইন, হাসান আলি, ওয়াহাব রিয়াজ।  

আরও পড়ুন - আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ভাবনা যুবরাজ সিং-এর!

 

.