Pakistan vs New Zealand: নিরাপত্তার হাল খারাপ, মাঠে বল পড়ার আগেই পাক সফর বাতিল করল নিউজিল্যান্ড

ঢিলেঢালা নিরাপত্তা। নিজের দেশে মুখ পুড়ল পাকিস্তানের।

Updated By: Sep 17, 2021, 04:32 PM IST
Pakistan vs New Zealand: নিরাপত্তার হাল খারাপ, মাঠে বল পড়ার আগেই পাক সফর বাতিল করল নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদন: শুধু আন্তর্জাতিক মঞ্চ নয়, এবার নিজের দেশে মুখ পুড়ল পাকিস্তানের (Pakistan)। নিরাপত্তা জনিত কারণে পাকিস্তানের বিরুদ্ধে সফর বাতিল করে দিল নিউজিল্যান্ড (New Zealand)। শুক্রবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচ আয়োজিত হওয়ার কথা ছিল। কিন্তু খেলা শুরু হওয়ার এক ঘন্টা আগে মাঠে যাওয়ার ব্যাপারে বেঁকে বসে টম ল্যাথমের (Tom Latham) দল। মূলত নিরাপত্তা নিয়ে অসন্তোষ দেখায় কিউইরা। সেইজন্য টিম হোটেলেই থেকে যায় নিউজিল্যান্ড। একই সঙ্গে দেশে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছে ল্যাথমের দল।  

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে কিউইদের সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু পাকিস্তানের ঢিলেঢালা নিরাপত্তার কারণে মাঠে বল পড়ার আগেই এই সফর ভেস্তে গেল। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান রামিজ রাজা এখনও সিরিজ শুরু করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমনকি এই ইস্যুতে স্বস্তি পাওয়ার জন্য আসরে নেমেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে কিউইরা নিজের সিদ্ধান্তে অনড়।  

আরও পড়ুন: Virat Kohli: ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে লড়েছিলেন বিরাট

১৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত রাওয়ালপিন্ডি এবং লাহোরে ৩টি একদিনের ম্যাচ ও ৫টি টি-টোয়েন্টি আয়োজিত হওয়ার কথা ছিল। তবে এই ঘটনার পর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, 'রাওয়ালপিন্ডিতে একদিনের সিরিজ খেলার পর লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। তবে পাকিস্তানের নিরাপত্তা জনিত কারণে আমরা এই সিরিজ বাতিল করে দেশে ফিরতে চলেছি।"   

পিসিবি-র তরফ থেকে এই বিষয়ে বিবৃতি জারি করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, 'নিরাপত্তা নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে প্রশ্ন তোলা হলেও পাকিস্তান সরকার ও পিসিবি নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে। সেই জন্য দেশের প্রধানমন্ত্রী ইমরান খান পর্যন্ত হস্তক্ষেপ করেছেন। আমরা সবসময় সিরিজ আয়োজন করার চেষ্টা চালিয়ে গিয়েছি। কিন্তু শেষ পর্যন্ত সিরিজ বাতিল হয়ে যাওয়ার জন্য দেশের ক্রিকেট প্রেমীদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)