Virat Kohli: ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে লড়েছিলেন বিরাট

একের পর এক রিপোর্ট আসছে কোহলির অধিনায়কত্বের ব্যাপারে।

Updated By: Sep 17, 2021, 03:20 PM IST
Virat Kohli: ধাওয়ানকে ইংল্যান্ড সিরিজে নেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে লড়েছিলেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) টি-২০ অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই, তাঁর নেতৃত্ব কেন্দ্রিক একাধিক রিপোর্ট মিডিয়ায় প্রকাশিত হচ্ছে। এবার জানা যাচ্ছে কোহলি নাকি ইংল্যান্ডের বিরুদ্ধে শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) ওয়ানডে দলে নেওয়ার জন্য প্রচণ্ড লড়াই করেছিলেন।

আরও পড়ুন: Virat Kohli: ভালবাসায় মুড়ে কোহলির সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানালেন অনুষ্কা

একটি স্পোর্টস ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট লেখা হয়েছে, "চলতি বছর ফেব্রুয়ারি-মার্চের ঘটনা। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে দলে শিখর ধাওয়ানকে নেওয়ার জন্য কোহলি নির্বাচকদের সঙ্গে প্রচণ্ড লড়েছিলেন। নির্বাচকরা ধাওয়ানের বদলে এমন একজনকে নিতে চেয়েছিলেন, যে বিজয় হাজারে ট্রফিতে খুব ভাল পারফর্ম করেছিলেন। কিন্তু কোহলি জোর করেছিলেন ধাওয়ানকে দলে নেওয়ার জন্য। কারণ টি-২০ দলে ধাওয়ান আগেই জায়গা হারিয়ে ফেলেছিলেন। তবে শ্রীলঙ্কা সফরে ধাওয়ানকে অধিনায়ক করার বিষয়টি সম্পূর্ণ আলাদা। দল নির্বাচনের পাঁচ দিন পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও নির্বাচকদের সঙ্গে অধিনায়কের সমীকরণ ততটাও খারাপ নয়। তবে মার্চের বৈঠক অন্যদিকে চালিত হয়েছিল। এরপর বিসিসিআই সচিব জয় শাহ নির্বাচক কমিটির সঙ্গে বৈঠক করেন। সেখানে কোহলি তাঁর সিদ্ধান্ত জানান।"

কোহলি যদিও ক্যাপ্টেনসি ছাড়ার প্রসঙ্গে তাঁর টুইট বিবৃতিতে জানিয়েছেন যে, ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri), রোহিত শর্মার সঙ্গে দীর্ঘ আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন। এর পাশাপাশি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সহ সভাপতি রাজীব শুক্লা ও বোর্ড সচিব জয় শাহর সঙ্গেও কথা বলেছেন বিরাট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)