করোনার কারণে স্থগিত হয়ে গেল বহু প্রতীক্ষিত সিরিজও

যে পরিমান বায়ো-সিকিওর  পরিবেশ প্রয়োজন এবং এর সঙ্গে জড়়িত ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল এবং সকলের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 30, 2020, 01:26 PM IST
 করোনার কারণে স্থগিত হয়ে গেল বহু প্রতীক্ষিত সিরিজও
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ১৭ বছর পর এবার অস্ট্রেলিয়ায় খেলতে যাওয়ার কথা ছিল জিম্বাবোয়ে ক্রিকেট দলের। মারণ ভাইরাসের কারণে এবার জিম্বাবোয়ের অস্ট্রেলিয়া সফর আপাতত বাতিল করা হল। অগাস্টে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হওয়ার কথা থাকলেও দুই দেশের ক্রিকেট বোর্ড সমঝোতার মাধ্যমে সিরিজ স্থগিতের ব্যাপারে সম্মত হয়েছে।

 

করোনা ভাইরাস পরবর্তী সময়ে জিম্বাবোয়ে সিরিজ দিয়েই ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিছুদিন আগেই সূচিও প্রকাশ করে তারা। ৯ থেকে ১৫ অগাস্টের মধ্যে অস্ট্রেলিয়া-জিম্বাবোয়ে তিনটি একদিনের ম্যাচের সিরিজ হওয়ার কথা ছিল।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, অগাস্টের আগে যে পরিমান বায়ো-সিকিওর  পরিবেশ প্রয়োজন এবং এর সঙ্গে জড়়িত ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল এবং সকলের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে পারস্পরিক সমঝোতার মাধ্যমে এই সিরিজ স্থগিত করা হল।

 

২০০৩ সালের পর আবার অস্ট্রেলিয়ায় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল স্পিংবকদের। জিম্বাবোয়ে সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় অক্টোবরের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে না অস্ট্রেলিয়া! এদিকে জিম্বাবোয়ে সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বছরের শেষে ভারতের বিরুদ্ধে সিরিজ নিয়েও কিন্তু প্রশ্ন চিহ্ন থেকেই গেল।

 

আরও পড়ুন - চিনা অ্যাপ TikTok ভারতে নিষিদ্ধ হতেই ওয়ার্নারকে হাসির খোরাক করলেন ভারতীয় স্পিনার