Pat Cummins | T20 World Cup 2024: কামিন্সের পক্ষে কি কিছুই অসম্ভব নয়? যা করলেন তা আগে ঘটেনি কখনও!

Pat Cummins Creates History: প্য়াট কামিন্সের পক্ষে কি কিছুই অসম্ভব নয়? আফগানিস্তানের বিরুদ্ধে তিনি যা করলেন, তা অতীতে দেখেনি বাইশ গজ।

Updated By: Jun 23, 2024, 06:51 PM IST
Pat Cummins | T20 World Cup 2024: কামিন্সের পক্ষে কি কিছুই অসম্ভব নয়? যা করলেন তা আগে ঘটেনি কখনও!
ইতিহাস লিখে সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাস কামিন্সের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের সুপার আটে মিচেল মার্শের অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দিয়েছে রশিদ খানের আফগানিস্তান (Afghanistan vs Australia)। অসাধারণ অলরাউন্ড পারফরম্য়ান্সে আফগানরা ক্য়াঙারুদের ২১ রানে হারিয়েছেন। এই জয়ে আফগানদের টি-২০ বিশ্বকাপের স্বপ্ন যেমন জিইয়ে রেখেছে, তেমনই আফগানিস্তান ইতিহাস লিখেছে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে অবস্থিত আর্নোস ভেল গ্রাউন্ডে। এই প্রথমবার আফগানিস্তান আন্তর্জাতিক মঞ্চে পরম শক্তিধর ক্রিকেটীয় দেশকে হারিয়ে দিয়েছে। অতীতে এই দুই দেশ ৪টি ওডিআই ও ১টি টি-২০ আই খেলেছিল। কিন্তু কোনওবারই ক্য়াঙারুদের হারাতে পারেননি রশিদরা। তবে এবার করেই দেখিয়ে দিলেন তাঁরা। অস্ট্রেলিয়া হারলেও ইতিহাস নাম তুলেছেন সেই দেশের মহারথী প্য়াট কামিন্স (Pat Cummins)। তারকা পেসার যা করলেন, তা আগে কখনও ঘটেনি বাইশ গজে।

আরও পড়ুন: বিশ্বকাপে বাধ্য হয়েই রাঁধুনি হলেন রশিদরা! কেন হাত পুড়িয়ে রান্না করছেন তাঁরা?

চলতি বিশ্বকাপে এই নিয়ে দ্বিতীয়বার হ্যাটট্রিক করলেন কামিন্স। বিশ্বের প্রথম বোলার হিসেবে কামিন্স এক টি-২০ বিশ্বকাপের আসরে জোড়া হ্য়াটট্রিকের ইতিহাস লিখলেন। এর আগে বাংলাদেশের বিরুদ্ধেও হ্য়াটট্রিক করেছিলেন কামিন্স। টস হেরে প্রথমে ব্য়াট করে আফগানিস্তান তুলেছিল ছয় উইকেটে ১৪৮ রান। রহমানুল্লাহ গুরবাজ (৪৯ বলে ৬০) ও ইব্রাহিম জর্দানের (৪৮ বলে ৫১) ব্য়াটে ভর করে এই রান তুলেছিল আফগানিস্তান। কামিন্সের শিকার হন রশিদ, করিম জনত ও গুলবদিন নইব। আফগানিস্তানের রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ১২৭ রানে গুটিয়ে যায়।

কী কী রেকর্ড করলেন কামিন্স?

বিশ্বের প্রথম বোলার হিসেবে কামিন্স এক টি-২০ বিশ্বকাপের আসরে জোড়া হ্য়াটট্রিক করলেন।

পরপর দু'টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে হ্য়াটট্রিকের বিরল নজির গড়লেন কামিন্স! যা প্রথম।

টি২০আই-তে কামিন্স প্রথম হলেও, আন্তর্জাতিক ক্রিকেটের বিচারে কামিন্স বসবেন পাক কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রমের সঙ্গে। ১৯৯৯ সালে এশিয়ান টেস্ট চ্য়াম্পিয়নশিপে শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দুই টেস্টে আক্রমের হ্য়াটট্রিক রয়েছে। 

কামিন্স এখন হ্য়াটট্রিকের হ্যাটট্রিকের দোরগোড়ায়। ভারতের বিরুদ্ধে যা আগামিকাল তিনি করতে চাইবেন।
 

আরও পড়ুন: সানিয়া-শামির বিয়ের গুঞ্জন ময়দানে! টেনিস আইকনের বাবা বলেই দিলেন...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.