ভারত-পাক ম্যাচ! নেলসন ম্যাণ্ডেলার উদাহরণ টেনে নীতিকথা বলছেন পিসিবি প্রধান

খেলাধূলার সঙ্গে রাজনীতি জড়ানো উচিত নয়। এমনই দোহাই দিয়ে চাপ বাড়ানোর চেষ্টা করছে পাকিস্তান!

Updated By: Feb 23, 2019, 05:47 PM IST
ভারত-পাক ম্যাচ! নেলসন ম্যাণ্ডেলার উদাহরণ টেনে নীতিকথা বলছেন পিসিবি প্রধান

নিজস্ব প্রতিনিধি : নীতিকথা বলছেন তিনি। হঠাত্ করেই। তবে তাতে চিড়ে ভিজবে কি না বলা মুশকিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড-এর প্রধান এহসান মানি এবার নেলসন ম্যাণ্ডেলার উদাহরণ টেনে আনলেন। পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানকে বয়কট করার পথে হাঁটছে ভারত। তার প্রচ্ছন্ন প্রভাব পড়েছে ক্রিকেটে। উত্তপ্ত পরিস্থিতিতে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। ইতিমধ্যে আইসিসিকে নিরাপত্তা বিষয়ে উদ্বেগের কথা জানিয়ে চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার পর থেকেই অস্থিরতা বেড়েছে পাক ক্রিকেট মহলে।

আরও পড়ুন-  ভারত-পাক ম্যাচ প্রসঙ্গ, সরাসরি উত্তর এড়িয়ে গেলেন কোহলি

খেলাধূলার সঙ্গে রাজনীতি জড়ানো উচিত নয়। এমনই দোহাই দিয়ে চাপ বাড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। যদিও এর আগে বহুবার এমন কথা বলে সৌহার্দ্যের হাত বাড়িয়েছে ভারত। কিন্তু এবার দেশের সরকার ও ক্রিকেট কন্ট্রোল বোর্ড আর বন্ধুত্বের পথে হাঁটতে রাজি নয়। যে কোনও মঞ্চে পাক বয়কটের ডাক উঠেছে দেশের বিভিন্ন প্রান্তে। এমন সিদ্ধান্তে এবার শুধু সরকারি শিলমোহর পড়ার অপেক্ষা। আইসিসির কাছে বিসিসিআই চিঠি দেওয়ার পর থেকেই পাকিস্তানের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা সরব হয়েছেন। তবে বিসিসিআই নিজেদের অবস্থানে অনড়।

আরও পড়ুন-  পুলওয়ামায় শহিদদের পরিবারের পাশে আইপিএল কর্তৃপক্ষ, হল বড় সিদ্ধান্ত

এহসান মানি বলছেন, ''নেলসন ম্যাণ্ডেলার বলা কথাগুলো আরও একবার মনে করার সময় এসেছে। একজন রাজনীতিবিদের আওয়াজও ততটা যেতে পারে না, যতদূর পর্যন্ত খেলার আওয়াজ পৌঁছতে পারে! খেলার জগত আলাদা। রাজনীতিতে ইস্যু আলাদা। দুটোকে মিলিয়ে ফেললে হবে না।'' পিসিবি প্রধানকে এদিন সাংবাদিকরা জিজ্ঞেস করেছিলেন, তাঁর সংস্থাকে বিসিসিআই কোন চিঠি পাঠিয়েছে কি না! তাঁর উত্তরে এহসান মানি বলেছেন, ''আমরা কোনও চিঠি পাইনি। আর আমরা চিঠি পাবই বা কেন! যা জিজ্ঞেস করার আপনারা আইসিসির কাছে জানুন। বিসিসিআই ও আইসিসি যা ঠিক করবে করুক। তার পর আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ ঠিক করব। এখনও পর্যন্ত আমাদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।''

.