ভারত-পাক ম্যাচ প্রসঙ্গ, সরাসরি উত্তর এড়িয়ে গেলেন কোহলি

রবিবার বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ খেলতে নামবে ভারত। তার আগে নিয়মমাফিক সাংবাদিক বৈঠকে এসেছিলেন কোহলি।

Updated By: Feb 23, 2019, 02:16 PM IST
ভারত-পাক ম্যাচ প্রসঙ্গ, সরাসরি উত্তর এড়িয়ে গেলেন কোহলি

নিজস্ব প্রতিনিধি : ভারতীয় সেনায় সাম্মানিক পদে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর এখনও পর্যন্ত একটা শব্দও খরচ করেননি তিনি। সচিন তেণ্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিং, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ভারতীয় ক্রিকেটের একাধিক তারকা সরব হয়েছেন। কিন্তু ধোনি যেন মুখে কুলুপ এঁটেছেন। জঙ্গিহানায় নিহত পরিবারদের উদ্দেশ্যেও একটা কথা বলেননি তিনি। আর এবার, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ প্রসঙ্গ ওঠার সঙ্গে সঙ্গে সরাসরি উত্তর এড়িয়ে গেলেন বিরাট কোহলি।

আরও পড়ুন-  পুলওয়ামায় শহিদদের পরিবারের পাশে আইপিএল কর্তৃপক্ষ, হল বড় সিদ্ধান্ত

রবিবার বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ খেলতে নামবে ভারত। তার আগে নিয়মমাফিক সাংবাদিক বৈঠকে এসেছিলেন কোহলি। সেখানে খুব স্বাভাবিকভাবেই ভারত-পাক ম্যাচ প্রসঙ্গে তাঁর অবস্থান জানার চেষ্টা করেন সাংবাদিকরা। ভারতীয় দলের অধিনায়ক এমন কায়দায় উত্তর দিলেন যাতে মাছ ধরলেন, কিন্তু ছুঁলেন না পানি! ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় হামলার পর থেকে গোটা দেশ একজোট হয়ে পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান তুলেছে। সন্ত্রাসবাদের আঁতুড়ঘর হিসাবে কুখ্যাত পাকিস্তানকে একঘরে করার চেষ্টায় রয়েছে ভারত। দেশবাসীও এককাট্টা হয়ে পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছে। আর এমন উত্তাল সময়ে দাঁড়িয়ে বিরাট কোহলি গা বাঁচানো কথাই বলে গেলেন যেন!

আরও পড়ুন-  বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে না খেললে আত্মসমর্পণ করা হবে, বলছেন কংগ্রেস সাংসদ শশী

১৬জুন বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের ভবিষ্যত এখন অন্ধকার। বিরাট কোহলি বলে গেলেন, পুলওয়ামা হামলায় মৃত জওয়ান ও তাঁদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রয়েছে। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটর বোর্ডের সিদ্ধান্ত মেনে নেব। ভারত সরকার যে সিদ্ধান্ত নেবে সেটা মেনে চলব। অর্থাত্, পাকিস্তানের সঙ্গেল খেলা উচিত কি না তা নিয়ে তিনি নিজস্ব অবস্থান স্পষ্ট করলেন না। জানালেন না নিজের মতামত।  

.