পাকিস্তানকে পাল্টা প্রস্তাব বাংলাদেশের, রেগে ফায়ার পিসিবি

নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা পাকিস্তানে নেই। এমনই দাবি করেছে পিসিবি।

Updated By: Jan 5, 2020, 01:54 PM IST
পাকিস্তানকে পাল্টা প্রস্তাব বাংলাদেশের, রেগে ফায়ার পিসিবি

নিজস্ব প্রতিবেদন : পাকিস্তানের মাটিতে গিয়ে টেস্ট সিরিজ খেলতে নারাজ বিসিবি। পিসিবির প্রস্তাব তাই আগেই ফিরিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির তরফে জানানো হয়েছিল, বেশ কিছু ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নারাজ। পাকিস্তান সফরের প্রসঙ্গ উঠতেই বেশ কয়েকজন ক্রিকেটারের পরিবারের লোকজন উদ্বেগ প্রকাশ করেছেন। তাই বাধ্য হয়েই পাকিস্তানে টেস্ট খেলতে যেতে চায় না তারা। তবে বিসিবির এই প্রত্যাখান মোটেও ভালভাবে নিচ্ছে না পিসিবি। 

নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা পাকিস্তানে নেই। এমনই দাবি করেছে পিসিবি। সম্প্রতি পাকিস্তানে টেস্ট সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। পিসিবি সেই উদাহরণ দিচ্ছে। তবে এত কিচুর পরও বাংলাদেশ রাজি হচ্ছে না। টেস্ট সিরিজ খেলতে হলে পাকিস্তানের মাটিতে তিন সপ্তাহ থাকতে হবে বাংলাদেশ দলকে। আর এতদিন পাকিস্তানে থাকতে রাজি নয় দলের একাধিক ক্রিকেটার। শুধু টি-২০ সিরিজ খেলে কম সময়ের মধ্যে দেশে ফিরে আসতে চাইছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ তারা খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড সাফ জানিয়েছে, কোনওভাবেই নিরপেক্ষ ভেনুতে তারা টেস্ট সিরিজ আয়োজন করবে না। খেলতে হলে পাকিস্তানেই খেলতে হবে।

আরও পড়ুন-  বছরের প্রথম জয়ের জন্য আজ ঝাঁপাবে টিম ইন্ডিয়া, কেমন হবে প্রথম একাদশ, দেখুন

এই অবস্থায় আবার বাংলাদেশ নতুন প্রস্তাব দিয়েছে পিসিবিকে। আর তাতে রেগে ফায়ার পিসিবি কর্তারা। বাংলাদেশ প্রস্তাব দিয়েছে, একটি টেস্ট পাকিস্তানে খেলে আরেকটি যেন ঢাকায় খেলা হয়। বাংলাদেশের এই প্রস্তাব অদ্ভুত বলে উড়িয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি দাবি করেছে, বিসিবি তাদের গোপনে এই প্রস্তাব দিয়েছে। তবে তারা সেটা মানতে নারাজ। উল্লেখ্য, পাকিস্তান সফরে তিনটি টি-২০ এবং দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। ১৮ জানুয়ারি থেকে সিরিজ শুরু হওয়ার কথা। তবে সেই সিরিজের ভবিষ্যত এখনও অন্ধকার। 

.