Pink Ball Test: বড় ধাক্কা, চোটের জন্য Day-Night test থেকে ছিটকে গেলেন Harmanpreet Kaur

হরমনের চোটের ধাক্কা হজম করে সামনের দিকে এগোতে চাইছেন মিতালি রাজ।    

Updated By: Sep 29, 2021, 07:13 PM IST
Pink Ball Test: বড় ধাক্কা, চোটের জন্য Day-Night test থেকে ছিটকে গেলেন Harmanpreet Kaur
ডান হাতের বুড়ো আঙুলে চোটের জন্য গোলাপি বলের টেস্ট ছিটকে গেলেন হরমনপ্রীত কৌর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার অস্ট্রেলিয়া মহিলা দলের (Australia Women) বিরুদ্ধে ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট (Pink ball test) খেলতে নামার আগে বড় ধাক্কা খেল ভারতের মহিলা দল (Indian Women)। ডান হাতের বুড়ো আঙুলে চোটের জন্য এই টেস্ট থেকে ছিটকে গেলেন হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। একই চোটের জন্য অজিদের বিরুদ্ধে একদিনের সিরিজও খেলতে পারেননি এই ডানহাতি ব্যাটার। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। তাঁর সেই পুরোনো চোট এখনও সারেনি। তাই ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। 

হরমনের চোটের খবরটা সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেন অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। তাঁর জায়গায় দলে ঢুকতে পারেন ইয়াস্তিকা ভাটিয়া বা পুনম রাউত। তবে হরমনের না থাকা যে দলের কাছে বড় ধাক্কা সেটা মিতালির চোখে-মুখে প্রকাশ পাচ্ছিল। অল্প কথায় অধিনায়ক বলেন, "ও (হরমনপ্রীত) এই টেস্ট থেকে ছিটকে গিয়েছে।" 

এ দিকে চলতি বছর ইংল্যান্ডের পর এ বার অজিদের বিরুদ্ধে টেস্ট খেলতে নামছে প্রমীলাবাহিনী। দীর্ঘ সাত বছর পর ব্রিস্টলে আয়োজিত সেই টেস্ট খেলতে নেমে ড্র করেছিল ভারত। সেই টেস্ট মহিলা ব্রিগেডের আত্মবিশ্বাস বাড়ালেও সামনের দিকে তাকাতে চাইছেন মিতালি। তাই মহিলা দলের জন্য আরও বেশি টেস্ট আয়োজন করার আবেদন জানালেন তিনি। 

আরও পড়ুন: Kuldeep Yadav: হাঁটুর অস্ত্রোপচার সফল, ভাল আছেন Team India-র স্পিনার

মিতালি বলেন, "কুইন্সল্যান্ডের কারারা ওভাল স্টেডিয়াম আমাদের জন্য নতুন। এর মধ্যে আবার গোলাপি বলের খেলা। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল আমরা কয়েক মাসের ব্যবধানে দুটি টেস্ট খেলার সুযোগ পাচ্ছি। তবে প্রতিটি দ্বিপাক্ষিক সিরিজে টেস্ট ম্যাচ থাকে তাহলে সেটা আমাদের উন্নতির জন্য আরও ভাল পদক্ষেপ হবে। সমৃদ্ধ হবে মহিলা ক্রিকেট।" 

তিনি আরও বলেন, "মহিলা ক্রিকেটাররা যাতে আরও বেশি টেস্ট খেলতে পারে সেটা নিয়ে আমাকে অনেকেই প্রশ্ন করে। বর্তমান প্রজন্মের ক্রিকেটাররা একাধিক ফরম্যাটে খেলে থাকে। তবে টেস্ট খেলার প্রতি সবার বাড়তি আগ্রহ আছে। তাই মহিলাদের টেস্ট ক্রিকেট বাড়ানো হলে সেটা আমাদের জন্যই ভাল হবে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.