দেখুন ভিডিয়ো: PM Modi র ফোন Neeraj Chopra কে, 'সোনার ছেলে' জানালেন পরের টার্গেট

নীরজ জানালেন তাঁর পরবর্তী টার্গেট!

Updated By: Aug 7, 2021, 09:47 PM IST
দেখুন ভিডিয়ো: PM Modi র ফোন Neeraj Chopra কে, 'সোনার ছেলে' জানালেন পরের টার্গেট

নিজস্ব প্রতিবেদন: নীরজ চোপড়ার (Neeraj Chopra) জন্য যেমন গর্বিত দেশ, তেমনই গর্বিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী (PM Modi)। 'সোনার ছেলে'কে শুভেচ্ছা জানিয়ে টোকিওতে ফোন করলেন মোদী। 

অন্যদিকে নীরজ সংবাদসংস্থা এএনআই-কে ভিডিয়ো কলে সাক্ষাৎকার দিয়েছেন এই ঐতিহাসিক জয়ের পর। সেখানে নীরজ বলেন যে অলিম্পিক্স নিয়ে একেবারে চাপমুক্ত ছিলেন তিনি। নীরজ বলেন, "এই বছর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল আমার কাছে। ২-৩টি আন্তর্জাতিক প্রতিযোগিতা আমাকে সাহায্য করেছে খুব। অলিম্পিক্সে খেলার কোনও চাপ ছিল না। নিজের পারফরম্যান্সেই ফোকাস করতে পেরেছিলাম শুধু।

আরও পড়ুন: Tokyo Olympics: ওজন কমাতে মাঠে পাঠিয়েছিলেন বাবা, সেই 'মোটা ছেলে'ই জিতলেন সোনা

ফাইনালের পারফরম্যান্সের প্রসঙ্গে নীরজ বলেন, "প্রথমবার ভাল ছুড়েই আমি অন্যদের চাপে ফেলে দিয়েছিলাম। দ্বিতীয় থ্রো ছিল অত্যন্ত স্থিতিশীল। আমার ব্যক্তিগত সেরা রেকর্ড ৮৮.০৭ মিটার। ভেবেছিলাম ৯০.৫৭-এর অলিম্পিক্স রেকর্ড ভাঙব। কিন্তু সেরাটা দিয়েও পারলাম না। আমি দ্রুত ৯০ স্পর্শ করার চেষ্টা করব।"

ফাইনালের শুরুতেই প্রথম রাউন্ডে নীরজ ছুড়ে পার করেছিলেন ৮৭.০৩ মিটার, দ্বিতীবার নিজেকে ছাপিয়ে ছুড়লেন ৮৭.৫৮ মিটার। এই দুটি থ্রোয়ের পরেই সোশ্যাল মিডিয়া বলতে শুরু করে দিয়েছিল 'ইটস কামিং হোম'। অর্থাৎ নীরজ সোনা নিয়েই টোকিও থেকে ফিরছেন। তবে তৃতীয় চেষ্টায় নিরাশ করেন নীরজ। মাত্র ৭৬.৭৯ মিটার ছুড়তে পারেন তিনি। চতুর্থবার ফাউল করে বসেন। কিন্তু ফাইনালে দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক দখল করেন নীরজই।