UEFA Euro 2020: আত্মঘাতী গোল করে ইউরোর ইতিহাসে গোলকিপার! স্লোভাকিয়া হারাল ১০ জনের পোল্যান্ডকে

 অকাঙ্খিত রেকর্ডে ইউরো ইতিহাসে নিজের নাম লেখালেন শেজনি।

Updated By: Jun 15, 2021, 12:19 AM IST
 UEFA Euro 2020: আত্মঘাতী গোল করে ইউরোর ইতিহাসে গোলকিপার! স্লোভাকিয়া হারাল ১০ জনের পোল্যান্ডকে

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে ইউরোর অভিযান শুরু করেই মুখ থুবড়ে পড়ল পোল্যান্ড। সোমবার স্লোভাকিয়া ২-১ হারিয়ে দিল ১০ জনের পোল্যান্ডকে। এদিন ম্যাচের ১৮ মিনিটের মাথায় পোল্যান্ডকে পিছিয়ে দেন তাদের গোলকিপার ভইচেক শেজনি। এই প্রতিযোগিতার ইতিহাসে এই প্রথম কোনও গোলকিপার আত্মঘাতী গোল করার নজির গড়লেন। অকাঙ্খিত রেকর্ডে ইউরো ইতিহাসে নিজের নাম লেখালেন শেজনি। তিনি বল বাঁচাতে গিয়ে পিঠে লাগিয়ে বল গোলেই ঢুকিয়ে দেন! ঠিক এই গোলে হজমের মতোই পোল্যান্ডের বিরতির আগে পর্যন্ত পারফরম্যান্স ছিল অত্যন্ত নিস্প্রভ।

আরও পড়ুন: UEFA EURO 2020: হাফওয়ে লাইন থেকে বিশ্বমানের গোলে ইউরো ইতিহাস লিখলেন Patrik Schick! চেকরা ২-০ হারাল স্কটিশদের

দ্বিতীয়ার্ধের শুরুতেই রবার্ট লেওয়ানডস্কির টিম তেড়েফুঁড়ে উঠে। ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যে পোল্যান্ডকে সমতায় ফেরান মিডফিল্ডার ক্যারল লিনেত্তি। কিন্তু পোল্যান্ড এই গতিটা ধরে রাখত পারল ৬২ মিনিট পর্যন্ত। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলেন পোল্যান্ডের ক্রিকোভিয়াক। তিনিই এবারের আসরে প্রথম লাল কার্ড দেখলেন। ১০ জনের পোল্যান্ড এরপরেই খেয়ে হারিয়ে ফেলল ম্যাচ থেকে। ম্যাচের ৬৯ মিনিটে স্লোভাকদের এগিয়ে দেন মিলান স্ক্রিনিয়ার। এরপর আর চেষ্টা করেও লেওয়ানডস্কির সমতা ফেরাতে পারেননি ম্যাচে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)