Maria Andrejczyk: আট মাসের শিশুর চিকিৎসায় নিজের একমাত্র পদক নিলামে বিক্রি মারিয়ার

যদিও শেষে ঘটনা নতুন মোড় নেয়,

Updated By: Aug 18, 2021, 12:27 PM IST
Maria Andrejczyk: আট মাসের শিশুর চিকিৎসায় নিজের একমাত্র পদক নিলামে বিক্রি মারিয়ার

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে জেতা নিজের একমাত্র পদক বিক্রি করে আট মাসের শিশুর জন্য অর্থ সংগ্রহ করলেন পোল্যান্ডের (Poland) অ্যাথলিট মারিয়া আন্দ্রেজিক (Maria Andrejczyk)। টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) মেয়েদের জ্যাভেলিন থ্রোয়ে রুপোর পদক জেতেন তিনি। পোল মিলোসজেক নামক এক শিশুপুত্রের হার্টে অস্ত্রোপচারের জন্য সেই পদকই ১ লক্ষ ২৫ হাজার ডলারের ( ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৮৬ লক্ষ টাকা) বিনিময়ে নিলামে (auction) তুললেন তারকা জ্যাভেলিন থ্রোয়ার (Polish javelin thrower)। 

বুধবার নিজের ফেসবুক পেজে ৮ মাসের ঐ শিশুর কথা শেয়ার করেন মারিয়া। জানান, শিশুটির হৃদযন্ত্রে গুরুতর সমস্যা রয়েছে। তড়িঘড়ি অস্ত্রোপচারের প্রয়োজন। সময় নষ্ট না করে অলিম্পিক্সে নিজের পাওয়া একমাত্র রুপোর পদকটিই নিলামে তোলার সিদ্ধান্ত নেন মারিয়া। সোমবার নিজের ইনস্টাগ্রামে নিলামের ফলাফল জানান তিনি।

আরও পড়ুন: CFL 2021: ক্রোমার জোড়া গোলে লিগ অভিযান শুরু গতবারের চ্যাম্পিয়ন পিয়ারলেসের
আরও পড়ুন: Neeraj Chopra: ধুম জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি নীরজ চোপড়া

জাবকা নামে পোল্যান্ডের একটি সুপারমার্কেট চেইন ১ লক্ষ ২৫ হাজার ডলারে নিলামটি জিতে নেয়। মারিয়া বলেন, বর্তমানে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ঐ শিশুটির সার্জারিতে গোটা অর্থ দান করা হবে। যদিও ঘটনাচক্রে, মারিয়া আন্দ্রেজিককে সেই পদক ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ঐ সংস্থা। শিশুটির চিকিৎসার জন্য এই বিপুল পরিমাণ অর্থ দান করে ঐ সুপারমার্কেট সংস্থাই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)