নো বল করে লুইসের সেঞ্চুরি আটকালেন পোলার্ড!

Updated By: Sep 5, 2017, 07:58 PM IST
নো বল করে লুইসের সেঞ্চুরি আটকালেন পোলার্ড!

ওয়েব ডেস্ক: যত কাণ্ড 'নো বল'-এ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে 'ইচ্ছাকৃত' নো বল করে ক্রিকেটের পাতায় 'কালো ইতিহাস' রচনা করলেন আইপিএল তারকা পোলার্ড। জাতীয় দলের সতীর্থ এভিন লুইসের সেঞ্চুরি আটকাতে একেবারে 'অপেশাদারিত্ব' এবং 'অক্রিকেটীয়' আচরণের নজির রাখলেন এই তারকা ক্রিকেটার। 

এভিন লুইস তখন ৩২ বলে ৯৭ রানে অপরাজিত। নন স্ট্রাইকে দাঁড়িয়ে অধিনায়ক ক্রিস গেইল। পোলার্ডদের বিরুদ্ধে জিততে লুইসদের চাই মাত্র ১ রান। এদিকে জীবনের দ্বিতীয় দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরি থেকে কয়েক রান দূরেই দাঁড়িয়েছিলেন এভিন লুইস। ম্যাচে একছত্র আধিপত্য তো আগেই দেখিয়েছিলেন, অপেক্ষা ছিল কেবল সেঞ্চুরির। সেটা হতে দিল না কায়রন পোলার্ড। 'নো বল' করে বিপক্ষকে জিতিয়ে দিলেন টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট এই ক্যারিবিয়ান তারকা। যা দেখে নিউজিল্যান্ডের কিংবদন্তি ড্যানি মরিসন বলছেন, "সেঞ্চুরি হওয়াটা লুইসের প্রাপ্য ছিল। আমি নিজেও লুইসের সেঞ্চুরি দেখার জন্য উদগ্রীব ছিলাম, কিন্তু পোলার্ড হতাশজনক ভাবেই ম্যাচটা শেষ করল।"  

ম্যাচের নায়ক লুইস অবশ্য পোলার্ড নিয়ে কোনও মন্তব্যই করেননি, শুধু বলছেন, "সেঞ্চুরিটা হল না, এটা হতাশাজনক।" এই গোটা এপিসোডে কিন্তু এখনও পর্যন্ত মুখে কুলুপ কায়রন পোলার্ডের। তবে এমন ঘটনা ক্রিকেটে এই প্রথম নয়। এর আগে ২০১০ সালে বীরেন্দ্র সেহবাগের সেঞ্চুরি আটকাতে এমনই 'অক্রিকেটীয়' আচরণ করেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার এস রণদীপর থেকে। তখন অবশ্য রণদীপকে শাস্তি হিসেবে এক ম্যাচ সাসপেন্ডও করা হয়েছিল।   

 

.