বড় ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গেলেন পৃথ্বী শ

অ্যাডিলেডের পর পারথেও ভারতের ওপেনিং-এ বড় সমস্যা। রানের মধ্যেই নেই কেএল রাহুল কিংবা মুরলী বিজয়।

Updated By: Dec 17, 2018, 05:55 PM IST
বড় ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গেলেন পৃথ্বী শ

নিজস্ব প্রতিবেদন : প্রস্তুতি ম্যাচে খেললেও কেরিয়ারের প্রথম অস্ট্রেলিয়া সফরে আর মাঠে নামা হল না তরুণ ভারতীয় ওপেনার পৃথ্বী শ-র। গোড়ালিতে চোটের জন্য শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ থেকে ছিটকেই গেলেন তিনি। পৃথ্বীর পরিবর্তে মায়াঙ্ক আগরওয়ালকে ডাকা হল।

সিডনিতে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করার সময় গোড়ালিতে চোট পান পৃথ্বী শ। চোটের তীব্রতা এতটাই ছিল যে নিজের পায়ে হেঁটে মাঠও ছাড়তে পারেন নি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে অ্যাডিলেডে খেলতে পারেননি পৃথ্বী। কিন্তু অ্যাডিলেডে প্রথম টেস্টের শেষ দিন পৃথ্বীকে জগিং করতে দেখা যায়। জগিং করলেও পৃথ্বীর বাঁ-পায়ে বিশেষ ধরণের ব্যান্ডেজ বাঁধা ছিল। দ্রুত সেরে উঠছিলেন পৃথ্বী। তবে পারথে দ্বিতীয় টেস্টেও খেলতে পারেননি তিনি। মেলবোর্ণে বক্সিং ডে টেস্টে পৃথ্বী ফিট হয়ে মাঠে নামতে পারবেন বলেই আশাবাদী ছিলেন ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। কিন্তু পরিস্থিতি যা তাতে গোটা সিরিজেই আর হয়তো পৃথ্বীকে পাওয়া যাবে না। সূত্রের খবর, পৃথ্বীকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।  

আরও পড়ুন - পারথ টেস্টে হারের ভ্রূকুটি, লড়াই চালাচ্ছেন ঋষভ-বিহারি

অ্যাডিলেডের পর পারথেও ভারতের ওপেনিং-এ বড় সমস্যা। রানের মধ্যেই নেই কেএল রাহুল কিংবা মুরলী বিজয়। পারথ টেস্টে এমনিতেই বেকায়দায় ভারত। তার ওপর পৃথ্বীর সিরিজ থেকে ছিটকে যাওয়া বড় ধাক্কা ভারতীয় শিবিরে। পৃথ্বীর পরিবর্তে মায়াঙ্ক আগরওয়ালকে অস্ট্রেলিয়ায় উড়িয়ে নিয়ে আসা হচ্ছে।