অলরাউন্ডার সঙ্কটে ভারত! ডাক পড়ল হার্দিকের

কেদার দেওধর জানিয়ে দিয়েছেন রঞ্জির আগামি ম্যাচগুলোতে হার্দিককে পাওয়া যাবে না, কারণ তিনি অস্ট্রেলিয়া যাচ্ছেন।

Updated By: Dec 17, 2018, 06:32 PM IST
অলরাউন্ডার সঙ্কটে ভারত! ডাক পড়ল হার্দিকের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অশ্বিন চোট পেয়ে ছিটকে গিয়েছেন। জাদেজা দলে সুযোগ পেলেও তাঁকে খেলানো হয়নি। পারথে হনুমা বিহারি অলরাউন্ডার হিসেবে খেললেও এখনও তেমনভাবে নজর কাড়তে পারেননি। প্রথম ইনিংসে ২৪ রান আর দুই উইকেট, এখনও পর্যন্ত এটাই তাঁর মার্কশিট। এমন অবস্থায় একজন পাকাপোক্ত অলরাউন্ডারকে দলে ভীষণ প্রয়োজন ভারতের। যে অস্ট্রেলিয়ায় ফাস্ট বোলিংয়ের সঙ্গে প্রয়োজনে রানও করতে পারবেন। ইংল্যান্ডে ব্যাটে ব্যর্থ হলেও হার্দিক পান্ডিয়ার সেই দক্ষতা আছে, তিনি রান করতে পারেন। বোলিংয়েও হার্দিকের উপর ভরসা করেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহলি। সব দিক দেখেই হার্দিককে  উড়িয়ে নিয়ে আসছেন রবি শাস্ত্রীরা।

আরও পড়ুন- কী কাণ্ড! সরাসরি সম্প্রচারের সময় নাথান লিঁয়র প্যান্ট খুলে দিলেন মিচেল স্টার্ক

শেষ পাওয়া খবর অনুযায়ী মেলবোর্ন এবং সিডনি, দুই টেস্টেই স্কোয়াডে থাকছেন হার্দিক পান্ডিয়া। চোট আঘাতের মতো কোনও ঘটনা না ঘটলে সম্ভবত সিরিজের শেষ দুই টেস্টেই খেলবেন এই তারকা অলরাউন্ডার। যদিও এই বিষয়ে বিসিসিআইয়ের তরফে এখনও কোনও সবুজ সংকেত মেলেনি। তবে হার্দিক যে অস্ট্রেলিয়া যাচ্ছেন এটা কার্যত পাকা।

আরও পড়ুন- সচিন-লারা-পন্টিংয়ের থেকেও বিরাট ভালো, বললেন মাইকেল ভন

হার্দিকের অস্ট্রেলিয়া যাওয়ার কথা জানিয়েছেন বরোদার রঞ্জি দলের অধিনায়ক কেদার দেওধর। সেপ্টেম্বরে এশিয়া কাপ চলাকালীন চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল হার্দিককে।  তারপর থেকে আর কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। নিজের ফিটনেস প্রমাণ করতে সম্প্রতি বরোদার হয়ে রঞ্জি ম্যাচ খেলছিলেন তিনি। ওই ম্যাচে অর্ধশতরানের একটি ইনিংসও খেলেছেন এই অলরাউন্ডার। মুম্বইয়ের বিরুদ্ধে তাঁকে ফিট দেখেই আর দেরি করেনি ভারতীয় ম্যানেজমেন্ট। সরাসরি ডেকে পাঠানো হয়েছে অস্ট্রেলিয়ায়।

আরও পড়ুন- পারথ টেস্টে হারের ভ্রূকুটি, লড়াই চালাচ্ছেন ঋষভ-বিহারি

কেদার দেওধর জানিয়ে দিয়েছেন রঞ্জির আগামি ম্যাচগুলোতে হার্দিককে পাওয়া যাবে না, কারণ তিনি অস্ট্রেলিয়া যাচ্ছেন। এখনও পর্যন্ত ১১টি টেস্ট খেলে ৫৩২ রান করেছেন হার্দিক। ৪টি অর্ধশতরান-সহ রয়েছে একটি শতরানও (১০৮)। বোলিংয়ে এখনও পর্যন্ত হার্দিকের ঝুলিতে রয়েছে ১৭টি উইকেট। তার মধ্যে অবশ্যই উল্লেখনীয় ইংল্যান্ডের নটিংহামে এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা পারফরম্যন্স ২২ রানে ৫ উইকেট।