সতীর্থ দি মারিয়ার কাছেই হার মেসির, দুঃস্বপ্নের রাত বার্সেলোনার

চ্যাম্পিয়ন্স লিগে দুঃস্বপ্নের রাত বার্সেলোনার। প্যারিসে প্রি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে শূন্য-চার গোলে হেরে বিদায়ের মুখে লিওনেল মেসিরা।

Updated By: Feb 16, 2017, 09:22 AM IST
সতীর্থ দি মারিয়ার কাছেই হার মেসির, দুঃস্বপ্নের রাত বার্সেলোনার

ব্যুরো: চ্যাম্পিয়ন্স লিগে দুঃস্বপ্নের রাত বার্সেলোনার। প্যারিসে প্রি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে শূন্য-চার গোলে হেরে বিদায়ের মুখে লিওনেল মেসিরা।

মঙ্গলবার রাতে প্যারিস সেইন্ট জার্মেইনের কাছে কার্যত আত্মসমর্পন করতে হল লুই এনরিকের দলকে। দুহাজার তেরো সালে দুই লেগ মিলিয়ে বায়ার্ন মিউনিখের কাছে শূন্য-সাত গোলে হারের পর এটাই সবচেয়ে বড় হার মেসিদের। মেসি-সুয়ারেজদের মত তারকাদের ছাপিয়ে ফরাসি ক্লাবটির জয়ের নায়ক জাতীয় দলে মেসির সতীর্থ অ্যাঞ্জেল দি মারিয়া। জোড়া গোল করে নিজের জন্মদিন স্মরণীয় করে রাখলেন তারকা এই মিডফিল্ডার। (বান্ধবীকে মারধরের অভিযোগ মারাদোনার বিরুদ্ধে!)

আঠেরো মিনিটে দুরন্ত ফ্রিকিক থেকে গোল করে প্যারিসের দলটিকে এগিয়ে দেন দি মারিয়া। তারপর ক্রমাগত আক্রমনে বার্সার ডিফেন্স কার্যত তছনছ করে দেন এডিলসন ক্যাভানিরা। বিরতির আগেই কাউন্টার অ্যাটাক থেকে স্কোরলাইন দুই-শূন্য করেন জুলিয়ান ড্র্যাক্সলার। দ্বিতীয়ার্ধেও ছবিটা এতটুকু বদলায়নি। ম্যাচের পঞ্চান্ন মিনিটে নিজের দ্বিতীয় গোলটা করেন অ্যাঞ্জেল দি মারিয়া। একাত্তর মিনিটে ম্যাচের স্কোর চার-শূন্য় করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার ক্যাভানি। গোটা ম্যাচে সেভাবে নজরই কাড়তে পারেনি বার্সেলোনার ত্রিফলা মেসি-সুয়ারেজ আর নেইমার। কোয়ার্টার ফাইনালে যেতে হলে ঘরের মাঠে পাঁচ-শূন্য গোলে জিততে হবে বার্সেলোনাকে। কাজটা অসম্ভব না হলেও বেশ কঠিন মেসিদের কাছে।

 

 

.