PV Sindhu, CWG 2022: কঠিন লড়াই জিতে কমনওয়েলথে সোনার দৌড়ে সিন্ধু

এদিন সিন্ধু কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছিলেন সিঙ্গাপুরের প্রতিযোগীর বিরুদ্ধে। প্রথম গেম সিন্ধু লড়াই করে ২১-১৮ জিতে নেয়। তৃতীয় গেম পয়েন্ট ছিনিয়ে নিয়ে ম্যাচ ছিনিয়ে নেন। সিন্ধু প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমেও চেঞ্জওভারে ১১-৯ এগিয়ে ছিলেন। 

Updated By: Aug 7, 2022, 04:24 PM IST
PV Sindhu, CWG 2022:  কঠিন লড়াই জিতে কমনওয়েলথে সোনার দৌড়ে সিন্ধু
ফাইনালে পিভি সিন্ধু

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কঠিন লড়াই জিতে কমনওয়েলথ গেমসের (CWG 2022) ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু (PV Sindhu)। রবিবার অর্থাৎ আজ বার্মিংহ্যামে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ও দেশের সুপারস্টার শাটলার সিন্ধু ২১-১৯, ২১-১৭ সেমিফাইনাল জিতলেন। সিন্ধু হারিয়ে দিলেন সিঙ্গাপুরের প্রতিদ্বন্দ্বী জিয়া মিন ইয়োকে (Jia Min Yeo)। দু'বারের অলিম্পিক্স পদক জয়ী সিন্ধু কমনওয়েলথে ভারতের রুপো নিশ্চিত করলেন। এদিন সিন্ধু কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছিলেন সিঙ্গাপুরের প্রতিযোগীর বিরুদ্ধে। প্রথম গেম সিন্ধু লড়াই করে ২১-১৮ জিতে নেয়। তৃতীয় গেম পয়েন্ট ছিনিয়ে নিয়ে ম্যাচ ছিনিয়ে নেন। সিন্ধু প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমেও চেঞ্জওভারে ১১-৯ এগিয়ে ছিলেন। শেষের দিকে ১৯, ২১-১৭ করেন।

আরও পড়ুন: CWG 2022 : সবিতা পুনিয়ার দুরন্ত সেভে ব্রোঞ্জ জিতল ভারতের মহিলা দল

গত জুলাই মাসে সিন্ধু সিঙ্গাপুর ওপেন ২১-৯, ১১-২১, ২১-১৫ জিতেই কমনওয়েলথে খেলতে নেমেছিলেন। ২০২২ সালের প্রথম সুপার ৫০০ প্রতিযোগিতায় জয়ের পর সিন্ধু কিন্তু উচ্ছ্বাসে ভাসতে নারাজ ছিলেন। খেতাব জিতেই সিন্ধু বলেছিলেন, 'সামনেই কমনওয়েলথ গেমস। তার পরে আমি বিশ্ব চ্য়াম্পিয়নশিপে নামব। সেখান থেকেও পদক চাই। আপাতত আমার পরবর্তী লক্ষ্য সেটাই।' সিন্ধু কমনওয়েলথের ফাইনালে গিয়ে সেটাই প্রমাণ করে দিলেন। চিনের ওয়াং ঝি ই-কে হারিয়ে প্রথমবার সিঙ্গাপুর ওপেন জেতার স্বাদ পেয়েছিলেন সিন্ধু। এই জয়ের সুবাদেই তিনি চলতি বছরে তৃতীয় প্রতিযোগিতা জিতে ছিলেন ভারতের নক্ষত্র শাটলার কমনওয়েলথ জিতলে ইতিহাস লিখবেন।

আরও পড়ুন: Amit Panghal, CWG 2022 : অমিত, নীতুর হাত ধরে জোড়া সোনা ভারতের ঘরে

এই মুহূর্তে ৪৩টি পদক চলে এল ভারতের ঝুলিতে। তার মধ্যে ১৫টি সোনা, ১১টি রুপো ও ১৭টি ব্রোঞ্জ জিতেছে ভারত। সিন্ধু চলতি কমনওয়েলথে ইতিমধ্যেই পদক জিতেছে। দলগত মিশ্র ইভেন্টে রুপো জিতেছেন তিনি। গতবার গোল্ড কোস্টে আয়োজিত কমনওয়েলথে সিন্ধু জিতেছিলেন এই ইভেন্টেই সোনা। ২০১৪ গ্লাসগো ও ২০১৮ গোল্ড কোস্টে সিন্ধু মহিলাদের সিঙ্গলসে রুপো জিতেছেন। এবার দেখা তিনি সোনা জিততে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.