ভয় ধরাচ্ছে নতুন প্রজাতির COVID-19! ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এবার প্রশ্ন

দক্ষিণ আফ্রিকায় সন্ধান মিলেছে নতুন প্রজাতির করোনা ভাইরাসের। 

Updated By: Nov 26, 2021, 06:36 PM IST
ভয় ধরাচ্ছে নতুন প্রজাতির COVID-19! ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এবার প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। কিন্তু করোনার (COVID-19) জন্য এবার ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর (India Tour Of South Africa) নিয়ে উঠে গেল প্রশ্ন।

দক্ষিণ আফ্রিকায় (South Africa) সন্ধান মিলেছে নতুন প্রজাতির করোনা ভাইরাসের। বিশেষজ্ঞরা বলছেন যে, নয়া প্রজাতির করোনা সংক্রমণে আরও বহুগুণ শক্তিশালী। ভাইরাসের বি.‌১.‌১.‌৫২৯ প্রজাতির সন্ধান মিলেছে বৎসোয়ানা, দক্ষিণ আফ্রিকা ও হংকংয়ে। সেই দেশগুলিতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এমনকী এই দেশগুলি ভারতে আসা ব্যক্তিদের জন্য "কঠোর স্ক্রিনিং এবং পরীক্ষা" করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকে।

আরও পড়ুন: INDvsNZ: অভিষেকে শতরানকারী Shreyas Iyer-এ মজে Sachin, Virat, Rohit

এই পরিস্থিতিতে আদৌ কি রাহুল দ্রাবিড়ের শিষ্যরা দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন? এই প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআই-কে সাক্ষাৎকার দিয়েছেন বিসিসিআই-এর এক আধিকারিক। তিনি বলছেন, "দেখুন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার থেকে যতক্ষণ না পর্যন্ত আমরা প্রকৃত চিত্রটা পাচ্ছি, আমরা পরের পদক্ষেপ বলতে পারব না। মুম্বইতে নিউজিল্যান্ড সিরিজ শেষ হওয়ার পরেই ভারতীয় দলের ৮ বা ৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিমান ধরার কথা আছে।" তিনি আরও বলেন, "হার্ড-কোয়ারেন্টিন না হলেও খেলোয়াড়রা বায়ো-বাবলে থাকবে। এখন দক্ষিণ আফ্রিকা ও ইউরোপের দেশগুলিতে করোনা সংক্রমণের জেরে বিমান বাতিল হচ্ছে। ফলে এই বিষয়গুলিও আমাদের দেখতে হবে।" 

এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের (Priyank Panchal) ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। ব্লুমফন্টেনের মাংগংয় ওভালে চলছে প্রথম টেস্ট। সেই দলের থেকেও রিপোর্ট পেয়েছে বিসিসিআই। প্রিয়ঙ্করা বায়ো-বাবলেই আছেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পক্ষ থেকে তাঁদের জানানো হয়েছে যে, বিশেষ চিন্তার কিছু নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)