R Ashwin Retirement: ২০৪৮ উইকেট, ১২ হাজার রান! বাংলাদেশ সিরিজের আগেই অবসরের বিরাট আপডেট মহাতারকার

R Ashwin Retirement: আর চারদিন পর শুরু ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। আর তার আগেই নিজের অবসর নিয়ে বিরাট আপডেট দিলেন ভারতীয় দলের মহাতারকা।

Updated By: Sep 15, 2024, 01:13 PM IST
R Ashwin Retirement: ২০৪৮ উইকেট, ১২ হাজার রান! বাংলাদেশ সিরিজের আগেই অবসরের বিরাট আপডেট মহাতারকার
বাংলাদেশ সিরিজের আগেই অবসরের বিরাট আপডেট মহাতারকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক চারদিন। তারপরেই শুরু হয়ে যাচ্ছে ভারত-বাংলাদেশ দুই ম্য়াচের টেস্ট সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কানপুরে।  আর টেস্টের প্রাক্কালে নিজের অবসর নিয়ে বড় আপডেট দিলেন জাতীয় দলের মহতারকা রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin Retirement)! ৩৭ বছরের তারকা জানিয়ে দিলেন আর কতদিন তাঁকে দেখা যাবে বাইশ গজে!

আরও পড়ুন: গম্ভীর-মর্কেলেদের ক্লাসে রোহিতরা, দুয়ারে ভারত-বাংলাদেশ, মহড়া শুরু টিম ইন্ডিয়ার

বিমল কুমারের ইউটিউব চ্য়ানেলে কথা বলেছেন অশ্বিন তাঁর ভবিষ্য়ত্‍ নিয়ে। সেখানে তিনি বলেন, 'দেখুন অবসর নিয়ে আমার মনে তেমন কোনও কিছুই চলছে না। আমি প্রতিদিনের কথাই ভেবে চলি। কারণ বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আপনাকে প্রতিদিনই অতিরিক্ত খাটতে হয়। আমি বিগত ৩-৪ বছর ধরেই অনেক খাটাখাটনি করছি। আমি অবসরের সিদ্ধান্ত এখনও নিইনি। তবে আমার যেদিন মনে হবে যে, আর উন্নতি করতে চাই না, সেদিন আমি চলে যাব। এটাই বলার।'

বিশ্বের ১ নম্বর টেস্ট বোলার অশ্বিন। চল্লিশ ছুঁই ছুই বয়সে দাঁড়িয়েও তিনি সেরাটা উজাড় করে দিতে মরিয়া মাঠে। ভারত আপাতত ঘরের মাঠে পাঁচটি টেস্ট খেলবে। দু'টি টেস্ট বাংলাদেশের বিরুদ্ধে। তিনটি নিউ জিল্য়ান্ডের সঙ্গে। ১০০ টেস্টে ৫১৬ উইকেট অশ্বিনের ঝুলিতে। লাল বলের ক্রিকেটে ভারতের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি তিনি। অশ্বিনের আগে রয়েছেন শুধুমাত্র অনিল কুম্বলে (৬১৯)। অনেকেই মনে করেন যে, কুম্বলেকে ছাপিয়ে যাবেন অশ্বিন। এই প্রসঙ্গে চেন্নাইয়ের স্টার বলছেন, 'আমি এরকম কোনও টার্গেট সেট করিনি। আমি মনের সুখে প্রতিদিন বাঁচছি। আমি কোনও টার্গেট সেট করে খেলার প্রতি এই ভালোবাসা হারাতে চাই না।'

২০১৮ থেকে ২০২০ সাল ছিল অশ্বিনের কাছে প্রচণ্ড চ্য়ালেঞ্জিং। চোট-আঘাত অশ্বিনের ফর্মে বিরাট ধাক্কা দিয়েছিল। এই প্রসঙ্গে তাঁর মত, 'আমি জানি সেই কঠিন অধ্য়ায়ের পর আমার জীবন কীভাবে বদলে গিয়েছে। আমি শুধু আমার ক্রিকেটের আনন্দই ধরে রেখেছি। এবং যে মুহূর্তে আমি অনুভব করব যে আমি আর আনন্দ পাচ্ছি না, আমি সরে যাব। দেখুন আমরা যারা খেলি, তাদের সবাইকে একদিন চলে যেতে হবে। সেখানে অন্য কেউ আসবে এবং ভালো করবে। এটা ভারতীয় ক্রিকেট।' তবে আপাতত অশ্বিনের ফোকাস বাংলাদেশ টেস্ট। ক্রিকেটের সব ফরম্য়াট মিলিয়ে যিনি ২০৪৮ উইকেট নিয়েছেন। পাশাপাশি করেছেন ১২ হাজার রান!

আরও পড়ুন: বাংলাদেশ কাঁপবে যে খবরে! প্রায় ১০৯৫ দিন পর ফের ঘটে গেল, ICC রোহিতকে জানাল...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.