Ashwin-Mithaliদের বিমানে চাপিয়ে মুম্বই উড়িয়ে আনল BCCI

করোনা আবহে বিদেশ সফর মানেই কোহলি-মিতালিদের মেনে চলতে হবে কঠোর নিয়মকানুন।

Updated By: May 19, 2021, 08:55 PM IST
Ashwin-Mithaliদের বিমানে চাপিয়ে মুম্বই উড়িয়ে আনল BCCI

নিজস্ব প্রতিনিধি: একই সঙ্গে ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারতের পুরুষ ও মহিলা ক্রিকেট টিম। আগামী ১৮-২২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলিরা (Virat Kohli) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (ICC World Test Championship Final) খেলবে। এরপর তাঁরা জো রুটের (Joe Root) ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। অন্যদিকে মিতালি রাজরা (Mithai Raj) ইংল্যান্ড মহিলা দলের সঙ্গে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে। 

করোনা আবহে বিদেশ সফর মানেই কোহলি-মিতালিদের মেনে চলতে হবে কঠোর নিয়মকানুন। লন্ডনে পা রাখার আগে ভারতের মাটিতেই শুর হয়ে যাবে টিমের কোয়ারেন্টিন পর্ব। ইংল্যান্ডের বিমান ধরার আগে দেশের মাটিতে সকল প্লেয়ারকে তিনবার আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। নেগেটিভ রিপোর্ট নিয়েই মুম্বইতে আসতে হবে। প্রায় সকল প্লেয়ারকেই করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার জন্য বলে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Asia Cup 2021: করোনা পরিস্থিতিতে বাতিল হয়ে গেল এশিয়া কাপ

১৯ মে মুম্বইতে পুরো টিম ইন্ডিয়া চলে আসবে। এরপরে শুরু হবে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব। তারপর ২ জুন ইংল্যান্ড রওনা দেবে কোহলি অ্যান্ড কোং। বুধবার থেকেই বিসিসিআই ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মুম্বইতে আনার প্রক্রিয়া শুরু করে দিল। এদিন ভারতীয় বোর্ড আর অশ্বিন (R Ashwin), মিতালি রাজ (Mithai Raj) ও ময়াঙ্ক আগরওয়ালদের (Mayank Agarwal) মুম্বইতে উড়িয়ে নিয়ে আসল নিজেদের শহর থেকে।