Rahul Tripathi: রাহুল ত্রিপাঠী সুযোগ পেলেন না, ক্ষোভ নেটিজেনদের, হতবাক প্রাক্তনরা!

বিগত ১২ বছর ঘরোয়া ক্রিকেট খেলা রাহুল এখনও দেশের জার্সিতে মাঠে নামেননি। ৩১ বছরের রাঁচির ব্যাটার আইপিএলে মরশুমের পর মরশুম ধারাবাহিক ভাবেই ভাল খেলছেন। চলতি আইপিএলে (IPL 2022) সানরাইজার্স হায়দরাবাদের হয়ে রাহুল ১৩ ম্যাচে করেছেন ৩৯৩ রান। তাঁর স্ট্রাইক রেট ১৬১.৭৩। রয়েছে তিনটি অর্ধ-শতরান। কিছুদিন আগে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও  (Ravi Shastri) রাহুলের ভূয়সী প্রশংসা করেন

Updated By: May 22, 2022, 08:33 PM IST
Rahul Tripathi: রাহুল ত্রিপাঠী সুযোগ পেলেন না, ক্ষোভ নেটিজেনদের, হতবাক প্রাক্তনরা!
সুযোগ পেলেন না রাহুল ত্রিপাঠী

নিজস্ব প্রতিবেদন: আগামী জুনে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। এরপরেই জোড়া টি-২০ ম্য়াচ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে টিম ইন্ডিয়া। রবিবার টি-২০ দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। চলতি আইপিএলে (IPL 2022) দুরন্ত পারফরম্যান্সের সুবাদে ভারতীয় দলে তিন বছর পর প্রত্যাবর্তন করলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। সুযোগ পেলেন পেসার উমরান মালিক (Umran Malik) ও অর্শদীপ সিং (Arshdeep Singh)। ফিরলেন অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও (Hardik Pandya)। তবে ডাক পেলেন না রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi)। রাহুলকে দলে না দেখে টুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা, হতবাক হয়েছেন হরভজন সিং, ওয়াসিম জাফরের মতো প্রাক্তনরা।

বিগত ১২ বছর ঘরোয়া ক্রিকেট খেলা রাহুল এখনও দেশের জার্সিতে মাঠে নামেননি। ৩১ বছরের রাঁচির ব্যাটার আইপিএলে মরশুমের পর মরশুম ধারাবাহিক ভাবেই ভাল খেলছেন। চলতি আইপিএলে (IPL 2022) সানরাইজার্স হায়দরাবাদের হয়ে রাহুল ১৩ ম্যাচে করেছেন ৩৯৩ রান। তাঁর স্ট্রাইক রেট ১৬১.৭৩। রয়েছে তিনটি অর্ধ-শতরান। কিছুদিন আগে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও  (Ravi Shastri) রাহুলের ভূয়সী প্রশংসা করেন। রাহুলের ভূয়সী প্রশংসা করে শাস্ত্রী এক স্পোর্টস ওয়েবসাইটে বলেন, "জাতীয় দল থেকে ও খুব একটা দূরে নেই। কাউকে যদি বেঞ্চ থেকে খেলানো না হয়, কেউ যদি চোট পায়, তাহলে এই ছেলেটিকে সোজা দলে নেওয়া যাবে। তিন কিংবা চার নম্বরে ও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। ওর দলে থাকা উচিত। ও মরশুমের পর মরশুম পারফর্ম করছে। আমি নিশ্চিত ওকে খুব কাছ থেকে নির্বাচকরা দেখছেন। ওকে ওর প্রাপ্য খুব জলদিই দেওয়া হবে। রাহুল অত্য়ন্ত ভয়ডরহীন ক্রিকেটার। এটাই ওর গুণ। ও অলরাউন্ড ক্রিকেট খেলতে পারে। ও প্রতিপক্ষের কোনও বোলারকে ভয় পায় না। এটা দেখেও দারুণ লাগে।"

ভারতের টি-২০ দল: অধিনায়ক কেএল রাহুল (KL Rahul, Capt), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), ঈশান কিশান (Ishan Kishan), দীপক হুডা (Deepak Hooda), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), সহ-অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant,VC), দীনেশ কার্তিক (Dinesh Karthik), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), যুজবেন্দ্র চাহাল (Y Chahal), কুলদীপ যাদব (Kuldeep Yadav), অক্ষর প্যাটেল (Axar Patel), রবি বিষ্ণোই (R Bishnoi), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), হর্ষল প্যাটেল (Harshal Patel), আবেশ খান (Avesh Khan), অর্শদীপ সিং (Arshdeep Singh), ও উমরান মালিক (Umran Malik)

জুনে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা (South Africa Tour Of India)। দুই দেশের মধ্য়ে পাঁচ ম্যাচের টি-২০ (T20I) সিরিজ খেলা হবে। প্রথম ম্যাচ ৯ জুন দিল্লিতে। তারপরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করে দিয়েছে। এরপর আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে জোড়া টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-আয়ারল্যান্ড। ক্রিকেট আয়ারল্যান্ড (Cricket Ireland) গত মার্চে টুইট করে ভারত-আয়ারল্যান্ড সিরিজের কথা ঘোষণা করে দিয়েছিল।

 

 

আরও পড়ুন: Cheteshwar Pujara: কাউন্টি সাফল্যেই কামব্যাক পূজারার, এজবাস্টন টেস্টের দল ঘোষণা ভারতের
আরও পড়ুন: BCCI Selection Meeting: টি-২০ দল ঘোষণা ভারতের, প্রত্যাবর্তন দীনেশ-হার্দিকের, সুযোগ উমরান-অর্শদীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.