Two Bouncer Rule | IPL 2024: এবার থেকে ওভারে জোড়া বাউন্সার! নতুন অস্ত্র পেয়ে কী বলছেন তারকারা?

Rajasthan's Sandeep Sharma, Lucknow's Nicholas Pooran back two-bouncer rule in IPL 2024: চলতি আইপিএলে বোলারদের বিসিসিআই দিয়েছে নতুন অস্ত্র। এই নিয়ে কী বলছেন দুই ফ্র্যাঞ্চাইজির তারকা ক্রিকেটাররা

Updated By: Mar 25, 2024, 02:19 PM IST
Two Bouncer Rule | IPL 2024: এবার থেকে ওভারে জোড়া বাউন্সার! নতুন অস্ত্র পেয়ে কী বলছেন তারকারা?
বাউন্সারই হচ্ছে বোলারদের অস্ত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিসিসিআই ( BCCI ) চলতি বছর সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে (Syed Mushtaq Ali Trophy) ওভার পিছু দু'টি করে বাউন্সার চালু করেছিল। এই ট্রায়ালের ফিডব্য়াক ছিল বেশ ইতিবাচক। ঘরোয়া ক্রিকেটের এই নিয়ম এবার চলতি ইন্ডিয়ান প্রিমিয়র লিগেও ( IPL 2024) নিয়ে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-২০ ক্রিকেটে ব্য়াটাররাই দাপট দেখায়, সেখানে বোলারদের কথা ভেবেই বিসিসিআইয়ের এই নতুন ভাবনা। সপ্তদশ আইপিএলে বোলাররা ওভার পিছু আরও একটি বাউন্সার দেওয়ার সুযোগ পাচ্ছেন। এবার এই 'টু-বাউন্সার রুল' নিয়ে প্রতিক্রিয়া দিলেন রাজস্থান রয়্য়ালসের (Rajasthan Royals) পেসার সন্দীপ শর্মা ( Sandeep Sharma) ও লখনউ সুপার জায়ান্টসের (LSG) উইন্ডিজ তারকা নিকোলাস পুরান (Nicholas Pooran)।

আরও পড়ুন: WATCH | IPL 2024: আইপিএল অশ্রাব্য ভাষায় 'যৌনগন্ধী' খেলার বর্ণনা! ভোজপুরী ধারাভাষ্যকাররা এ কী বললেন...

জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে গত রবিবারের প্রথম ম্য়াচে মুখোমুখি হয়েছিল ঘরের টিম রাজস্থান রয়্য়ালস ও লখনউ সুপার জায়ান্টস। প্রথম ম্য়াচেই রাজস্থান দুরন্ত জয় ছিনিয়ে নিল। সঞ্জু স্য়ামসনের টিম ২০ রানে হারিয়ে দেয় কেএল রাহুল অ্যান্ড কোংকে। ম্য়াচে সন্দীপ তিন ওভার বল করে ২২ রানের বিনিময়ে তুলে নেন এক উইকেট। 

খেলার পর নতুন নিয়ম নিয়ে সন্দীপ বলেন, 'এবার বোলাররা কিছুটা হলেও সাহায্য় পাবে। আগে ব্য়াটাররা আগেই বুঝে নিতে পারত যে বোলার কোথায় বল ফেলবে। কারণ আগেই সে ওই বাউন্সার করে ফেলেছে নয় করবে। এবার জোড়া বাউন্সার আসায়, ব্য়াটারদের মাথার মধ্য়েও দুই রকম ভাবনা ঘুরবে। সে ভাববে এখনও বোলার আরও একটা বাউন্সার করতে পারে। ব্য়াটারদের শরীরের ওজনের কথা ভেবেও যদি বোলার ঠিকঠাক বাউন্সার দিতে না পারে. তাও বোলার নিরাপদ দিকেই থাকবে। আমার মতে টু-বাউন্সার রুল উপকৃত করবে।

৪১ বলে ৬৪ রানের দারুণ ইনিংস খেলেও ম্য়াচ জেতাতে পারেননি পুরান। খেলার পর তিনি নতুন নিয়ম নিয়ে বলেন,' এটা ভালো নিয়ম। বিশেষত যখন নতুন কেউ ব্য়াট করতে আসছে, তখন বোলারদের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে। কেউ যদি শর্ট বল পছন্দ না করে, তাহলে তাঁকে এই বলে বিব্রত করা যাবে। তবে বোলারদের কিন্তু বেশ ভালো ভাবেই হোমওয়ার্ক করে মাঠে নামতে হবে। কারণ অনেক ব্য়াটারই শর্ট বলে ভালো খেলেন।' লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল বলেছেন যে, সবে একটি মাত্র ম্য়াচ খেললেন তিনি এই নিয়মে। তাই এখনই কোনও মন্তব্য় করতে চান না।

আরও পড়ুন: Mohammad Amir | T20 World Cup 2024: বিশ্বযুদ্ধে পাকিস্তানের প্রয়োজন তাঁকে, অবসর ভেঙে ফিরলেন বিতর্কিত স্পিডস্টার!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.