ফিরে এল ৪০ বছর আগের স্মৃতি! সূর্যগ্রহণের জন্য দেরিতে শুরু হল ক্রিকেট ম্যাচ

দক্ষিণ ভারতে যেসব ম্যাচ হচ্ছে সেগুলির সময় পিছিয়েছে। 

Updated By: Dec 26, 2019, 01:26 PM IST
ফিরে এল ৪০ বছর আগের স্মৃতি! সূর্যগ্রহণের জন্য দেরিতে শুরু হল ক্রিকেট ম্যাচ

নিজস্ব প্রতিবেদন : ৪০ বছর আগে এমনটা হয়েছিল। ১৯৮০ সালে ভারত বনাম ইংল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনের খেলা পিছিয়ে পিছিয়ে গিয়েছিল রিজার্ভ ডে-তে। সূর্যগ্রহণের জন্যই এমনটা করা হয়েছিল। সেদিন প্রায় ৮৭ শতাংশ সূর্যগ্রহণ দেখা গিয়েছিল মাঠ থেকে। ৪০ বছর পর ফের এক ঘটনা ঘটল এবার। সূর্যগ্রহণের জন্য পিছিয়ে গেল রনজি ট্রফির দ্বিতীয় দিনের খেলা। 

সূর্যের এই বলয় গ্রাস এদিন আড়াই ঘণ্টা ধরে চলেছে। সূর্যের এই বলয় গ্রাসের পথ গিয়েছে মূলত দক্ষিণ ভারতের উপর দিয়ে। উটি ও তিরুচিরাপল্লিতে সব থেকে বেশিক্ষণ দেখা গিয়েছে সূর্যগ্রহণ। সকাল ৮টা বেজে ২৪ মিনিট থেকে শুরু হয়েছিল গ্রহণ। সর্বোচ্চ গ্রহণ চলেছে সকাল পৌনে দশটা নাগাদ। সূর্য তখন রূপ নিয়েছিল 'রিং অব ফায়ার' এর মতো। আর দশকের শেষ সূর্যগ্রহণের জন্য এদিন রনজি ম্যাচ দেরিতে শুরু হল। সূর্যগ্রহণের সময়ের বাড়তি নিরাপত্তাজনিত কারণে রনজি ট্রফির দ্বিতীয় দিনের ম্যাচ দেরিতে শুরু হয়েছে।

আরও পড়ুন-  সচিন তেন্ডুলকরের নিরাপত্তা প্রত্যাহার, বাড়ল মুখ্যমন্ত্রীর ছেলের

দক্ষিণ ভারতে যেসব ম্যাচ হচ্ছে সেগুলির সময় পিছিয়েছে। তামিল নাড়ু ও মধ্য প্রদেশের ম্যাচ পিছিয়েছে। রাজকোট এবং মুম্বাইয়ের ম্যাচও দেরিতে শুরু হয়েছে। কর্ণাটক ও হিমাচল প্রদেশের ম্যাচের সময়েও বদল হয়েছে। প্রতিটি ম্যাচের ক্ষেত্রেই বিকালের সেশনে ৩০ মিনিট বেশি খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

.