close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019 : বিশ্বকাপ হোক আইপিএলের মতো নিয়মে, দাবি রবি শাস্ত্রীর

বিশ্বকাপ জয়ে ভারতীয় দল অন্যতম দাবিদার বলেও মনে করেন শাস্ত্রী। 

Updated: May 23, 2019, 05:11 PM IST
ICC World Cup 2019 : বিশ্বকাপ হোক আইপিএলের মতো নিয়মে, দাবি রবি শাস্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : আইপিএলের ফরম্যাটে হোক বিশ্বকপা। দাবি ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর। বিশ্ব ক্রিকেটে টি-২০ ফরম্যাট জনপ্রিয় করে তুলতে আইপিএলের ভূমিকা অনস্বীকার্য। ঠিক কোন কারণে আইপিএল এতটা জনপ্রিয়, তারই ব্যাখ্যা দিলেন রবি শাস্ত্রী। তিনি মনে করেন, আইপিএলের ফরম্যাট টুর্নামেন্টের বিপুল জনপ্রিয়তার আসল কারণ। শাস্ত্রী তাই চাইছেন, আইসিসি যেন যে কোনও বড় টুর্নামেন্টে আইপিএলের ফরম্যাট অনুসরণ করে! 

আরও পড়ুন-  ICC World Cup 2019 : নতুন জুতো পেয়ে আনন্দে নেচে উঠলেন বিরাট কোহলি

আইপিএলের মতো বিশ্বকাপেও তিনি প্লে-অফ চাইছেন। এবারের বিশ্বকাপ হবে রাউন্ড রবিন লিগ ফরম্যাটে। গ্রুপ পর্বে প্রতিটা দলকে পরস্পরের বিরুদ্ধে খেলতে হবে। প্রাক্তনদের অনেকেই মনে করেন, এর ফলে এবার বিশ্বকাপ জমে উঠবে। কারণ, তথাকথিত কঠিন বা সহজ গ্রুপ বলে এবার আর কিছু থাকবে না। তবে এমন ফরম্যাটে রবি শাস্ত্রী হয়তো সন্তুষ্ট নন। তিনি তাই নতুন দাবি তুলেছেন। ভারতীয় দলের কোচ বলেছেন, বিশ্বকাপের চেয়ে আইপিএলের প্লে-অফ ফরম্যাট ভাল। আমার মনে হয়, অদূর ভবিষ্যতে এই ফরম্যাটেই হবে। আইসিসি-র অবিলম্বে তা অনুসরণ করা উচিত। 

আরও পড়ুন-  ICC World Cup 2019 : ভারত-পাক ম্যাচের নিরাপত্তায় থাকবে বিশেষ সশস্ত্র বাহিনী

বিশ্বকাপ জয়ে ভারতীয় দল অন্যতম দাবিদার বলেও মনে করেন শাস্ত্রী। তিনি বলছেন, আমাদের এই দলটা গত পাঁচ বছর ধরেই ভাল ক্রিকেট খেলছে। সামর্থ্য অনুযায়ী ক্রিকেট খেলতে হবে আমাদের। তা ছাড়া খেলাটাকে উপভোগ করতে হবে। এবার বিশ্বকাপের ফরম্যাট কঠিন। তা ছাড়া এখন বিশ্ব ক্রিকেটে দুর্বল দল বলেও কিছু নেই। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা করা যায়।