ICC World Cup 2019 : ভারত-পাক ম্যাচের নিরাপত্তায় থাকবে বিশেষ সশস্ত্র বাহিনী

স্টেডিয়ামের আশপাশে প্রতিটি লোকজনের চলাফেরার উপর নজরদারি চালানো হবে। 

Updated By: May 23, 2019, 01:39 PM IST
ICC World Cup 2019 : ভারত-পাক ম্যাচের নিরাপত্তায় থাকবে বিশেষ সশস্ত্র বাহিনী

নিজস্ব প্রতিবেদন : ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে। তুমুল উত্তেজনা থাকবে এই ম্যাচে, এমনটআ আন্দাজ করা যায় আগে থেকেই। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না ব্রিটিশ কর্তৃপক্ষ। ওল্ড ট্র্যাফোর্ডে ২৫ হাজার দর্শক থাকবেন ভারত-পাক ম্যাচ দেখতে। কিন্তু জানা গিয়েছে, প্রায় ৫ লাখ ক্রিকেটপ্রেমী মানুষ এই ম্যাচে টিকিট পাওয়ার জন্য মরিয়া চেষ্টা চালিয়েছিলেন।

আরও পড়ুন-  ক্যাপ্টেনের জন্য! বিশেষ জুতো পরে বিশ্বকাপে খেলবেন বিরাট কোহলি

ইংল্যান্ডে ব্যাপক সংখ্যক ভারতীয় ও পাকিস্তানি বসবাস করেন। ব্রিটিশ পুলিশ স্থানীয় পাকিস্তানি-ভারতীয়দের ভেরিফিকেশন সম্পূর্ণ করেছে। দুই দেশের সমর্থকদের একটা বড় অংশ ভারত-পাক ম্যাচের টিকিট পাওয়ার জন্য ঝাঁপিয়েছিলেন। এমনতিই দুই দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মাঝে এই ম্যাচ বাড়তি উত্তেজনা ছড়াচ্ছে। তার মধ্যে পুলওয়ামায় জঙ্গি হামলার পর এই ম্যাচ না খেলার দাবি জানিয়েছিল ভারতীয় বোর্ড। কিন্তু আইসিসি-র তরফে সেই দাবি খারিজ করা হয়েছে। ফলে ভারত-পাক ম্যাচের উত্তেজনা আঁচ করতে পারছে ব্রিটিশ কর্তৃপক্ষ। 

আরও পড়ুন-  ৫০ ওভারে ৫০০ রান! স্টিভ ওয়ার ভবিষ্যদ্বাণী ঘিরে আলোচনা

বিশ্বকাপে পাকিস্তান-ভারত ম্যাচের নিরাপত্তায় মাঠে সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ। উত্তপ্ত পরিস্থিতি এড়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। এছাড়াও স্টেডিয়ামের আশপাশে প্রতিটি লোকজনের চলাফেরার উপর নজরদারি চালানো হবে। প্রসঙ্গত, ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হচ্ছে বিশ্বকাপ।

.