ওয়াংখেড়েতে দাপট অশ্বিন-জাদেজা জুটির, রানে ফিরলেন বিজয়

ওয়াংখেড়েতেও দাপট অশ্বিন-জাদেজা জুটির। দুই স্পিনারের স্পিনের ভেলকিতে ৪০০ রানেই থামল ইংল্যান্ড। ব্যাট হাতে কুকদের পাল্টা জবাব ভারতের। রানে ফিরলেন মুরলি বিজয়।

Updated By: Dec 9, 2016, 09:50 PM IST
ওয়াংখেড়েতে দাপট অশ্বিন-জাদেজা জুটির, রানে ফিরলেন বিজয়

ওয়েব ডেস্ক : ওয়াংখেড়েতেও দাপট অশ্বিন-জাদেজা জুটির। দুই স্পিনারের স্পিনের ভেলকিতে ৪০০ রানেই থামল ইংল্যান্ড। ব্যাট হাতে কুকদের পাল্টা জবাব ভারতের। রানে ফিরলেন মুরলি বিজয়।

ওয়াংখেড়ের পাটা উইকেটেও দাপট দেখালেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা জুটি। দুই স্পিনারের ভেল্কিতে চারশো রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস।শুক্রবার পাঁচ উইকেটে দুশো অষ্টাশি রান হাতে নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। কিন্তু নিয়মিত ব্যবধানে ভারতীয় স্পিনাররা উইকেট তুলে নেওয়ায় ৪০০-র বেশি আর এগোতে পারেননি কুক বাহিনী। ভারতীয় স্পিনারদের মোকাবিলা করে ইংল্যান্ডের রানকে এদিন এগিয়ে নিয়ে যান একমাত্র জো বাটলার। আর তাকে সঙ্গত দেন বল। বাটলারের ছিয়াত্তর ও বলের একত্রিশ রানের সুবাদে চারশোর গন্ডি স্পর্শ করে ব্রিটিশরা।

আরও পড়ুন- কপিল দেবকে ছুঁয়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন!

জবাবে ব্যাট করতে লোকেশ রাহুলের উইকেট দ্রুত হারালেও মুরলি বিজয় ও চেতেশ্বর পূজারার অবিচ্ছিন্ন একশো সাত রানের জুটি ভারতকে শক্ত ভিত গড়ে দেয়। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর এক উইকেটে একশো ছেচল্লিশ। বিজয় সত্তর ও পূজারা সাতচল্লিশ রানে অপরাজিত আছেন।