বাংলাদেশের বিরুদ্ধে নয়, লড়াই এখন অশ্বিন আর জাদেজার মধ্যেই!

মাঝে আর একটা দিন। তারপরই হায়দরাবাদে শুরু হয়ে যাবে ভারত বনাম বাংলাদেশের টেস্ট ম্যাচ। যদিও প্রস্তুতি ম্যাচে ভারত এ-ই প্রায় নাকানি চোবানি খাইয়ে দিয়েছে মুশফিকুর রহিমের দলকে। ভারত এ-র তিন-তিনজন ক্রিকেটার সেঞ্চুরি করে চলে গিয়েছেন বাংলাদেশের বোলারদের বিরুদ্ধ। টেস্টে তো বাংলাদেশকে নামতে হবে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারাদের বিরুদ্ধে। তাই ভারতের তুলনায় বাংলাদেশ যে যথেষ্ঠ দুর্বল, এটা আর বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে আসল লড়াই এখন হয়ে দাঁড়িয়েছে, দুই ভারতীয় স্পিনারের মধ্যেই। রবিচন্দ্রন অশ্বিন এবং অজয় জাদেজা।

Updated By: Feb 7, 2017, 03:40 PM IST
বাংলাদেশের বিরুদ্ধে নয়, লড়াই এখন অশ্বিন আর জাদেজার মধ্যেই!

ওয়েব ডেস্ক: মাঝে আর একটা দিন। তারপরই হায়দরাবাদে শুরু হয়ে যাবে ভারত বনাম বাংলাদেশের টেস্ট ম্যাচ। যদিও প্রস্তুতি ম্যাচে ভারত এ-ই প্রায় নাকানি চোবানি খাইয়ে দিয়েছে মুশফিকুর রহিমের দলকে। ভারত এ-র তিন-তিনজন ক্রিকেটার সেঞ্চুরি করে চলে গিয়েছেন বাংলাদেশের বোলারদের বিরুদ্ধ। টেস্টে তো বাংলাদেশকে নামতে হবে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারাদের বিরুদ্ধে। তাই ভারতের তুলনায় বাংলাদেশ যে যথেষ্ঠ দুর্বল, এটা আর বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে আসল লড়াই এখন হয়ে দাঁড়িয়েছে, দুই ভারতীয় স্পিনারের মধ্যেই। রবিচন্দ্রন অশ্বিন এবং অজয় জাদেজা।

আরও পড়ুন এবার সচিনের রেকর্ড ভাঙার সম্ভাবনা বেড়ে গেল কুকের, বললেন বথাম

এই মুহূর্তে আইসিসি-র টেস্ট ranking এর এক নম্বর স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু মোটেই পিছিয়ে নেই রবীন্দ্র জাদেজা। অশ্বিনের থেকে মাত্র ৮ পয়েন্ট দূরে জাদেজা। তাই হায়দরাবাদ টেস্টে যদি অশ্বিনের থেকে বেশি উইকেট পান জাদেজা, তাহলে কিন্তু অশ্বিনকে টপকে জাদেজাই চলে যাবেন শীর্ষে। তাই হায়দরাবাদে যেন আসল লড়াই ভারত-বাংলাদেশ নয়, অশ্বিন বনাম জাদেজাই!

আরও পড়ুন  পাকিস্তানের বিরুদ্ধে আজকের দিনেই নেওয়া কুম্বলের সেই ১০ উইকেটের ভিডিও দেখুন