RCB: 'আমি আর পারছি না'! অঝোরে কান্না আরসিবি তারকার, প্লেঅফের আগেই অবসরের...

RCB star Swapnil Singh says he wanted to retire before this IPL: আরসিবি প্লেঅফে। এবার দলের ফ্র্যাঞ্চাইজি এমন এক ক্রিকেটারের গল্প শোনাল, যা শুনলে আপনিও ফ্য়ান হয়ে যাবেন।

Updated By: May 21, 2024, 05:03 PM IST
RCB: 'আমি আর পারছি না'! অঝোরে কান্না আরসিবি তারকার, প্লেঅফের আগেই অবসরের...
স্বপ্নিলের গল্প চোখে আনবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডু-অর-ডাই ম্য়াচে পাঁচবারের ও গতবারের চ্য়াম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ছিটকে দিয়ে, রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) চলে গিয়েছে প্লেঅফে। এই নিয়ে নবমবার তারা শেষ চারে। আগামিকাল এলিমিনেটরে রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে খেলবে বেঙ্গালুরু (Rajasthan Royals vs Royal Challengers Bengaluru)। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ডু-অর-ডাই ম্য়াচ। আর এই ম্য়াচের আগেই আরসিবি তাঁদের স্পিনিং অলরাউন্ডারের গল্প শোনাল। যা শুনলে আপনিও থ হয়ে যাবেন। কে সেই ক্রিকেটার? কেমন ছিল তাঁর যাত্রা! জানতে পড়তে হবে এই প্রতিবেদন।

আরও পড়ুন: 'কাকা এবার ফেরো'! বিরাটের নীলনকশায় এই বিধ্বংসী ক্রিকেটার, 'পজিশন'ও করেছেন পাকা

কথা হচ্ছে স্বপ্নিল সিংকে নিয়ে। সাল ২০১৬। স্বপ্নিলের প্রথম আইপিএল শিকার ছিলেন এমএস ধোনি। সেই সময়ে তিনি সম্ভবত কেরিয়ারের সেরা সময়ের মধ্য়ে দিয়ে যাচ্ছিলেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বরোদার হয়ে দুরন্ত এক মরসুম কাটিয়েই তাঁর আইপিএলের দরজা খুলে যায়। কিংস ইলেভেন পঞ্জাব (এখন পাঞ্জাব কিংস) তাঁকে দলে নিয়েছিল। নিশ্চয়ই এবার স্বপ্নের শুরু, না? দ্রুত স্বপ্নভঙ্গ হয়ে যায়। আইপিএলে তার কেরিয়ার কখনই বলার মতো ছিল না। মুম্বই ইন্ডিয়ান্সের বেঞ্চ গরম করে গিয়েছিলেন পঞ্জাবে। এরপর গতবছর তাঁকে লখনউ সুপার জায়ান্টস নিলামে নিয়েছিল ঠিকই। তবে কেএল রাহুলের টিমে মাত্র দুই ম্য়াচ খেলেছিলেন তিনি। পাননি একটি উইকেট। তবে স্বপ্নিলকে সপ্তদশ আইপিএলের নিলামের শেষ লগ্নে নিয়েছিল আরসিবি। মাত্র ২০ লক্ষ টাকায় তাঁর সার্ভিস নিশ্চিত করেন ফাফ দু প্লেসিসরা। আর আরসিবি-র জার্সিতে তাঁর বসে চাওয়া ভাগ্য়ের চাকাই ঘুরে গেল। অথচ এই স্বপ্নিলই চলতি আইপিএলে কেরিয়ার শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

আরসিবি-র বোল্ড ডায়েরিজে স্বপ্নিল বলেন, 'আমার এখনও মনে আছে পরিষ্কার মনে আছে দিনটা। আইপিএল নিলামের সময়ে আমি ধরমশালায় যাচ্ছিলাম খেলার জন্য়। আমি ওখানে পা রাখার পর প্রায় ৭-৮ টা বেজে গিয়েছিল। তখন নিলামের শেষ রাউন্ড চলছিল। বুঝেই গিয়েছিলাম কিছু আর হওয়ার নেই। সত্যি বলতে আমি ভেবেছিলাম সব শেষ। ঘরোয়া ক্রিকেট খেলার সিদ্ধান্তই নিই। যদি প্রয়োজন হয় তাহলে পরের মরসুম খেলেই কেরিয়ার শেষ করব। কারণ আমি আজীবন খেলতে চাইনি। ভেবেছিলাম জীবনে আরও অনেক কিছু করার আছে। আমি অত্য়ন্ত হতাশ হয়ে পড়েছিলাম। যখন বাড়ি থেকে ফোন আসে, আমি কেঁদে ফেলি। ভেঙে পড়ি পুরোপুরি। কারণ আমার ক্রিকেটীয় যাত্রা যে কতটা আবেগমথিত, তা শুধু বাড়ির লোকই জানেন।' এক নিঃশ্বাসে বলে গেলেন বয়স ভিত্তিক ক্রিকেটে বিরাট কোহলির সঙ্গে এক ঘরে থাকা স্বপ্নিল। আরসিবি বিগত ছয় ম্য়াচ টানা জিতেই প্লেঅফে উঠেছে। আর এই স্বপ্নিল খেলেছেন প্রতিটি ম্য়াচই। পেয়েছেন উইকেটও। 

আরও পড়ুন: MS Dhoni Retirement Update: ধোনি কি অবসরে না আরও খেলবেন? জল্পনার অবসান ঘটিয়ে জানাল সিএসকে
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.