ICC World Cup 2019: বিশ্বকাপের মাঝেই বিতর্কে ধোনি! কিপিং গ্লাভস থেকে সেনাবাহিনীর প্রতীক সরাতে অনুরোধ আইসিসি'র

বুধবার সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতীয় সেনার প্রতীক আঁকা উইকেটকিপিং গ্লাভস পরে মাঠে নামেন মাহি।

Updated By: Jun 6, 2019, 09:16 PM IST
ICC World Cup 2019: বিশ্বকাপের মাঝেই বিতর্কে ধোনি! কিপিং গ্লাভস থেকে সেনাবাহিনীর প্রতীক সরাতে অনুরোধ আইসিসি'র

নিজস্ব প্রতিবেদন : বুধবার বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে সেনার প্রতীক আঁকা উইকেটকিপিং গ্লাভস পরে সেনাদের উৎসর্গ করেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। স্বাভাবিকভাবেই নেটিজেনরা কুর্নিশ জানিয়েছেন মাহিকে। ধোনির এই ভাবমূর্তিতে, সোশ্যাল মিডিয়ায় রীতিমতো উচ্ছ্বসিত হয়ে পড়েন মাহিভক্তরা। কিন্তু ধোনির কিপিং গ্লাভস থেকে ভারতীয় সেনাবাহিনীর প্রতীক সরানোর জন্য এবার ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ জানাল আইসিসি।

ভারতীয় সেনাবাহিনীর সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি মাঠে নামলে বরাবরই সেনাদের প্রতি একটা বাড়তি আবেগ দেখান। এমন ঘটনা আগেও ঘটেছে। বুধবার সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতীয় সেনার প্রতীক আঁকা উইকেটকিপিং গ্লাভস পরে মাঠে নামেন মাহি। ধোনির কিপিং গ্লাভসের উপরে ডানাওয়ালা ছুরি প্রতীক চিহ্ন দেখা যায়। যাকে সেনাবাহিনীর পরিভাষায় বলা হয়, ফ্লাইং ড্যাগার। ভারতীয় সেনাবাহিনীর প্যারা স্পেশ্যাল ফোর্সের প্রতীক এই ফ্লাইং ড্যাগার। ফেলুকাওয়াকে স্টাম্পিং করার সময় সেই ফ্লাইং ড্যাগার আরও স্পষ্টভাবে দেখা যায়।

আইসিসির জেনারেল ম্যানেজার ও স্ট্র্যাটেজিক কমিউনিকেশ ক্লেয়ার ফার্লং জানান, "আমরা বিসিসিআইকে অনুরোধ করেছি ধোনির গ্লাভস থেকে যেন ওই প্রতীকচিহ্ন সরিয়ে দেওয়া হয়।'' আইসিসির নিয়ম বলছে, আইসিসি-র আন্তর্জাতিক টুর্নামেন্টে পরিধানের আইন অনুযায়ী সেখানে এমন কোনও বার্তা থাকবে না যা রাজনীতি, ধর্ম কিংবা জাতিগত বার্তা বহন করে।

আরও পড়ুন - ICC World Cup 2019: একদিনের ম্যাচে রোহিতের সেরা ইনিংস : বিরাট কোহলি

.