ICC World Cup 2019: একদিনের ম্যাচে রোহিতের সেরা ইনিংস : বিরাট কোহলি

রথম ম্যাচে প্রোটিয়াদের বিরুদ্ধে ৬ উইকেটে জয়ের জন্য ক্যাপ্টেন কোহলি নির্দিষ্টভাবে কোনও বিভাগকে আলাদা করে কৃতিত্ব দিতে নারাজ।

Updated By: Jun 6, 2019, 08:51 PM IST
ICC World Cup 2019: একদিনের ম্যাচে রোহিতের সেরা ইনিংস : বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন : ওপেনার হিসেবে একদিনের ক্রিকেটের বাইশ গজে ক্রমশ বিধ্বংসী হয়ে উঠছেন রোহিত শর্মা। বিশ্বকাপের প্রথম ম্যাচে রোহিতের দায়িত্বশীল সাবলীল ব্যাটিংয়ে আপ্লুত ভারত অধিনায়ক বিরাট কোহলি। ১২২ রানে অপরাজিত থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতিয়ে মাঠ ছেড়েছেন হিটম্যান। বিশ্বকাপের প্রথম ম্যাচেই টিম ইন্ডিয়ার জয়ের অন্যতম কারিগর রোহিত শর্মা।ক্যাপ্টেন কোহলির দাবি এটাই এখনও পর্যন্ত রোহিতের একদিনের ম্যাচে সেরা ইনিংস।

রোহিতের ইনিংস প্রসঙ্গে এদিন বিরাট কোহলি বলেন, " ও খুব কম্পোজড ছিল। ও অনেক ম্যাচ খেলে ফেলেছে। তাই আমরাও ওর থেকে পরিণত এবং দায়িত্বশীল ইনিংস আশা করি। তবে আমার ব্যক্তিগত মতামত আমি যত সব ভালো ভালো ওর(রোহিত শর্মা) ইনিংস দেখেছি তার মধ্যে আজকেরটা সবার ওপরে থাকবে। কারণ যেভাবে ও ইনিংসটাকে আজ এগিয়ে নিয়ে গিয়েছে সেটার জন্য। উইকেট ছুড়ে না দিয়ে এসে ম্যাচ জিতিয়ে ফিরেছে।"

 

বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতে সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বলেন, "আমাদের সবাই পেশাদারী মনোভাব দেখিয়েছে। ম্যাচটা লো-স্কোরিং ছিল। একদিনের ক্রিকেটে এখন যে বড় স্কোর দেখা যায় সেরকম নয়। আর এমনটা হয়েছে পিচের চরিত্রের জন্য। শুরুতে মিডল ওভারে আমাদের বোলাররা খুব ভালো করেছে। দলের সবার পারফরম্যান্স নিয়ে আমরা খুশি। জয় দিয়ে শুরু সবসময়ই খুব গুরুত্বপূর্ণ।"

২০১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়নশিপের অন্যতম দাবিদার ভারত। সেই লক্ষ্যে বুধবার দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করেছে ভারত। বুমরাহ, চাহলদের দুরন্ত বোলিংয়ের জন্যই আমলাদের ২২৭ রানে বেঁধে ফেলতে সক্ষম হয়েছিল কোহলি ব্রিগেড। কিন্তু প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিরুদ্ধে ৬ উইকেটে জয়ের জন্য ক্যাপ্টেন কোহলি নির্দিষ্টভাবে কোনও বিভাগকে আলাদা করে কৃতিত্ব দিতে নারাজ। বিরাটের দাবি জয় এসেছে টিম গেমের জন্য। টিম ইন্ডিয়ার পরের ম্যাচ ৯ জুন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

আরও পড়ুন - ICC World Cup 2019: কুর্নিশ! সাউদাম্পটনে সেনাদের সম্মান জানাতে এটাই করলেন ধোনি

.