Rishabh Pant: 'ও উইকেটকিপারদের ব্রায়ান লারা'! ওয়াঘার ওপার থেকে পন্থের প্রশংসা

ভারতের সহ-অধিনায়ক একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ও টেস্টে পঞ্চম শতরান করেছেন। একের পর এক রেকর্ড ও মাইলস্টোনে নাম লিখিয়েছেন পন্থ।

Updated By: Jul 3, 2022, 03:23 PM IST
Rishabh Pant: 'ও উইকেটকিপারদের ব্রায়ান লারা'! ওয়াঘার ওপার থেকে পন্থের প্রশংসা
এজবাস্টনে মারমুখী পন্থ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টে আলো জ্বেলেছেন ঋষভ পন্থ ((Rishabh Pant)। উত্তরাখণ্ডের বছর চব্বিশের যুবক মহাকাব্যিক ইনিংস খেলে ভারতের হয়ে ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজ করেছেন। ৮৯ বলে ঝোড়ো সেঞ্চুরি করে ফেলেন তিনি। ১১১ বলে ১৪৬ রানের ভয়ডরহীন আগুনে ইনিংস খেলেন তিনি। ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলটাকে শক্ত হাতে টেনেছিলেন পন্থ-রবীন্দ্র জাদেজা । ষষ্ঠ উইকেটে় জুটি বেঁধে রেকর্ড ২২২ রান স্কোরবোর্ডে যোগ করেছিলেন তাঁরা।

পন্থের এবার ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ (Rashid Latif)। লতিফ তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, "পন্থ উইকেটকিপারদের ব্রায়ান লারা। এই বার্মিংহ্যামেই লারা ৫০১ রানের ইনিংস খেলেছিল ওয়ারউইকশায়ারের হয়ে। পন্থের মধ্যে লারাকে দেখলাম আমরা। ওর পায়ের নড়াচড়া সীমিত। কিন্তু অনেক আগে বল পিক করতে পারে। ও বলকে নিজের কাছে আসতে দেয়। ২-৩টি শট ও ফাস্ট বোলারদের বিরুদ্ধে মিডউইকেট দিয়ে দারুণ খেলেছে। ইংল্যান্ড চারটি স্লিপ ও একটি গালি রেখেছিল পন্থের জন্য। যার মানে বাইরে সেভাবে ফিল্ডার ছিল না। ও রান করার সুযোগ পেলে থামে না।"

ভারতের সহ-অধিনায়ক একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ও টেস্টে পঞ্চম শতরান করেছেন। একের পর এক রেকর্ড ও মাইলস্টোনে নাম লিখিয়েছেন তিনি। তাও আবার প্রবল চাপের মুখে। পন্থের সেঞ্চুরির পর সাজঘরে থাকা হেড কোচ রাহুল দ্রাবিড়ের উল্লাসও ছিল চোখে পড়ার মতো। সচারচর এরকম অবতারে দ্রাবিড়কে দেখা যায় না। তবে জাদেজার প্রশংসাও করতে হবে। কারণ দলের মান বাঁচানোর জন্য তিনিও পন্থের সঙ্গে সমানতালে যুদ্ধ করেছেন। নিজের মারকুটে মেজাজ ছেড়ে ঠাণ্ডা মাথায় খেলেছেন।

আরও পড়ুন: Exclusive, Deep Dasgupta On Jasprit Bumrah: 'বুমরা এখনও অলরাউন্ডার হওয়া থেকে অনেক, অনেক দূরে'

আরও পড়ুন:  Ravi Shastri On Rahul Dravid: 'ভুলবশত ভারতের কোচ হয়েছিলাম, রাহুলকে বলেছি আমি!'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.