চাপের মুখে সিদ্ধান্ত বদল! বিশ্বকাপের ভারতীয় দলে স্ট্যান্ড-বাই ঋষভ-রায়াড়ু

গৌতম গম্ভীর থেকে শুরু করে সুনীল গাভাসকর, অনেক প্রাক্তন তারকাই বিশ্বকাপের ভারতীয় দল বাছাই নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

Suman Majumder | Updated: Apr 17, 2019, 05:49 PM IST
চাপের মুখে সিদ্ধান্ত বদল! বিশ্বকাপের ভারতীয় দলে স্ট্যান্ড-বাই ঋষভ-রায়াড়ু

নিজস্ব প্রতিবেদন : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সময় এমনটা হয়েছিল। স্কোয়াডের বাইরেও স্ট্যান্ড-বাই ক্রিকেটার রাখা হয়েছিল সেবার। এবার বিশ্বকাপের জন্য দল বাছাইয়ের পরও একই ব্যাপার হল। ১৫ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল আগেই। কিন্তু সেই স্কোয়াড নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। দলের পরিবর্ত কিপার হিসাবে ঋষভ পন্থ ও দীনেশ কার্তিকের লড়াইয়ের হবে, এমনটা আন্দাজ করা গিয়েছিল। বাস্তবে হলও তাই। কিন্তু ফর্মে থাকা পন্থকে বাদ দেওয়া হল। অন্যদিকে, বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছিলেন অম্বাতি রায়াড়ুও। যার জেরে দল নির্বাচন ঘিরে বিতর্ক তৈরি হয়। এবার চাপের মুখে সিদ্ধান্ত বদল করল নির্বাচক কমিটি। জানানো হয়েছে, বিশ্বকাপ দলে স্ট্যান্ড-বাই হিসাবে থাকবেন পন্থ ও রায়াড়ু।

আরও পড়ুন-  ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া পদ থেকে সরে দাঁড়াতে চাইলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

গৌতম গম্ভীর থেকে শুরু করে সুনীল গাভাসকর, অনেক প্রাক্তন তারকাই বিশ্বকাপের ভারতীয় দল বাছাই নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বিশেষ করে পন্থের বাদ পড়া ভাল চোখে নেননি সমর্থকরাও। এদিকে, চার নম্বর পজিশনে রায়াড়ুর বদলে বিজয় শঙ্করকে দলে নেওয়া নিয়েও আলোচনা শুরু হয়েছিল। ইতিমধ্যে মজার ছলে নির্বাচকদের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে রেখেছিলেন রায়াড়ু। সব মিলিয়ে পরিস্থিতি প্রতিকূলে ছিল। এমন অবস্থায় পন্থ ও রায়াড়ুকে দলে স্ট্যান্ড-বাই হিসাবে নেওয়া হল। জানানো হয়েছে, দলের কেউ চোটের জন্য খেলতে না পারলে পন্থ বা রায়াড়ু সুযোগ পাবেন। অর্থাত্, শেষমেশ ইংল্যান্ডের টিকিট হাতে পেলেন পন্থ-রায়াড়ু।

আরও পড়ুন-  ১৫ জনের মধ্যে বেছে বেছে একজন ক্রিকেটারকে শুভেচ্ছাবার্তা মোদীর, ক্রিকেটে রাজনীতির অভিযোগ!

ধোনি, কার্তিক, পন্থ। ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে উড়ে যাবেন তিনজন কিপার। এদিকে, পন্থ ও রায়াড়ুকে ছাড়া আরও একজনকে স্ট্যান্ড-বাই হিসাবে দলে নেওয়া হয়েছে। তিনি নভদীপ সাইনি। তাঁকে বোলার হিসাবে স্ট্যান্ড-বাই রাখা হয়েছে।