রোহিতের সেঞ্চুরির নাম রিতিকা

বিশ্বরেকর্ড গড়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা দর্শকাসনের দিকে অনামিকা দেখান। তারপরই অনামিকায় চুম্বন। কার জন্য এই অভিনব সেলিব্রেশন?

Updated By: Dec 13, 2017, 06:44 PM IST
রোহিতের সেঞ্চুরির নাম রিতিকা

নিজস্ব প্রতিবেদন: সেঞ্চুরি করে প্রেমিকাকে চুমু ছুড়ে দিচ্ছেন ব্যাটসম্যান, এমন দৃশ্য বিশ্ব ক্রিকেট দেখেছে অনেক আগেই। ফুটবলেও রয়েছে এমন অভিনব সেলিব্রেশনের ছবি। নবজাতকের উদ্দেশে গোল উৎসর্গ করে মুখে বুড়ো আঙুল দিয়ে অভিনব ভঙ্গিতে শিরোনামে এসেছিলেন ফুটবলের যুবরাজ লিওনেল মেসি। অলিম্পিকেও আছে এমন কিছু বিরল মুহূর্ত। তবে ক্রিকেটে এমন মুহূর্ত বিশেষ নেই। ইদানিং কালে বিরাট আর বিজয়ের 'ড্যাব স্ম্যাশ'। অনুষ্কার জন্য ২২ গজ থেকে ছুড়ে দেওয়া বিরাটের প্রেম চুম্বন ছাড়া ভারতীয় ক্রিকেটের ইতিহাস হয়ে আছে আছে লর্ডসে সৌরভের দাদাগিরি। ন্যাটওয়েস্ট জয়ের পর হাতের সামনে জাতীয় পতাকা না পেয়ে নিজের জার্সি খুলে উড়িয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। এবার সেই স্মৃতির সরণিতে রিতিকার নামে নতুন স্টেশন তৈরি করলেন রোহিত। 

আরও পড়ুন- ডবলের ট্রিপল করে ইতিহাসে 'হিটম্যান'

বিশ্বরেকর্ড গড়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা দর্শকাসনের দিকে অনামিকা দেখান। তারপরই অনামিকায় চুম্বন। কার জন্য এই অভিনব সেলিব্রেশন? এক দিনের ক্রিকেটের ইতিহাসে তিনটি দ্বিশতরান করা প্রথম ক্রিকেটার তাঁর সেঞ্চুরি উৎসর্গ করলেন স্ত্রী রিতিকাকে। আজ রোহিত-রিতিকার দ্বিতীয় বিবাহবার্ষিকী। এমন দিনে বিরল ইতিহাস গড়ে নিজের কেরিয়ারের ১৬তম সেঞ্চুরিটা রিতিকার নামেই তুলে রাখলেন 'হিটম্যান' রোহিত। 

মোহালিতে রোহিত: অপরাজিত ২০৮ (১৩টি চার, ১২টি ছয়)।     

রোহিতের একদিনের আন্তর্জাতিক কেরিয়ার

ম্যাচ- ১৭৩
ইনিংস- ১৬৭ 
রান- ৬৪১৭
অর্ধশতরান- ৩৪
শতরান- ১৬
দ্বিশতরান- ৩
সর্বোচ্চ- ২৬৪ 
 

 

 

 

.