Rohit Sharma | IND vs ENG: '৩০ রান কম ছিল'! রোহিতই দিলেন পোস্টমর্টেম রিপোর্ট! কাকে করলেন দায়ী?

Rohit Sharma After Beating England By 100 Runs: ব্রিটিশদের ১০০ রানে হারিয়েও রোহিত তৃপ্ত নন। সাফ বলে দিলেন যে, তাঁর দলের ব্য়াটারদের কী করণীয়।  

Updated By: Oct 29, 2023, 10:26 PM IST
Rohit Sharma | IND vs ENG:  '৩০ রান কম ছিল'! রোহিতই দিলেন পোস্টমর্টেম রিপোর্ট! কাকে করলেন দায়ী?
হাফ ডজন ম্য়াচ জিতেও তৃপ্ত নন রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ১০১ বলে ৮৭ রান করে আউট হতে হয়েছে তাঁকে। ভারত অধিনায়ক মাত্র ১৩ রানের জন্য় একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩২ নম্বর শতরান পাননি। তবে ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো রোহিতের ইনিংস ছিল দেখার মতো। তিনি ব্য়াট করেছেন ৮৬.১৩-এর স্ট্রাইকরেটে। রোহিতের ব্য়াটে ভর করেই ভারত এদিন ২২৯ রান তুলতে সমর্থ হয়েছে। কারণ ভারতের বাকি মহারথী ব্য়াটাররা এদিন ছাপ রাখতে পারেননি। ম্য়াচের সেরা হয়েছেন রোহিতই। বুঝিয়ে দিলেন যে, তাঁর দলের কোথায় ভুল হয়েছে আর কী করা উচিত ছিল। 

আরও পড়ুন: IND vs ENG | World Cup 2023: নীল আগুন জ্বলছে... কে রুখবে ভারতকে! এবার উড়ে গেল ব্রিটিশরা

এদিন রোহিত ভারতের ব্য়াটিং নিয়ে বলেন, 'আমার মনে হয় এমন একটা ম্য়াচ ছিল, যেখানে আমরা আমাদের চারিত্রিক দৃঢ়তা দেখিয়েছি। দলের অভিজ্ঞ খেলোয়াড়রা সঠিক সময়ে জ্বলে উঠে আমাদের ম্য়াচটা জিতিয়েছে। দেখুন এই টুর্নামেন্টটি আমরা প্রথম পাঁচ ম্যাচে পরে ব্যাট করেছি। এই প্রথম আগে ব্যাট করলাম। আমাদের চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে। আমরা জানতাম যে পিচে কিছু আছে এবং আমাদের বোলিংয়ে অভিজ্ঞতা। তাই আমরা একটা ভদ্রস্থ স্কোর করতে চেয়েছিলাম। আমরা ব্যাট হাতে ভালো কিছু করতে পারিনি। প্রথম পাওয়ারপ্লেতে তিন উইকেট হারিয়ে ফেলা মোটেই আদর্শ পরিস্থিতি ছিল না। একটা লম্বা পার্টনারশিপ করতে চেয়েছিলাম। যেটা করতে পেরেছি। কিন্তু তারপর উইকেট হারাতে শুরু করি। আমিও আউট হয়ে যাই। সার্বিক ভাবে মনে হয়েছিল যে, আমাদের ৩০ রান কম হয়েছে।'

বোলিংয়ের প্রসঙ্গে রোহিতের বক্তব্য়, 'এরকম রান ধরে রেখে খেলার মতো পরিস্থিতি রোজ আসে না। তবে আমাদের সিমাররা পরিবেশ খুব ভালো ভাবে কাজে লাগিয়েছে। সুইং এবং ল্যাটারাল মুভমেন্ট ছিল। আমাদের বোলিংয়ে বৈচিত্র্য রয়েছে। আমি মনে করি সেখানে ভালো ব্য়ালেন্স ছিল। দলে বেশ কয়েকজন ভালো স্পিনার এবং সিমার রয়েছে। তাদের অভিজ্ঞতা কাজে লেগেছে। যখন এরকম বোলিং লাইন-আপ থাকে, তখন এটা গুরুত্বপূর্ণ যে ব্যাটাররা বোলারদের এমন কিছু দিক, যাতে তারা নিজেদের ম্য়াজিক দেখাতে পারে।'

এদিন রোহিত অধিনায়ক হিসেবে দেশের জার্সিতে ১০০ নম্বর ম্য়াচ খেলছেন। পাশাপাশি পঞ্চম ভারতীয় ব্য়াটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ হাজার রান পূর্ণ করেছেন। তিনি সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলিদের এলিট ক্লাবে নাম লিখিয়েছেন। আদিল রশিদকে চার হাঁকিয়েই ১৮ হাজারি হয়েছেন রোহিত। দেশের জার্সিতে ভারতের হয়ে ১৮ হাজার রান করেছেন সচিন (৬৬৪ ইনিংসে ৩৪,৩৫৭ রান), বিরাট (৫১৩* ইনিংসে ২৬,১২১ রান), রাহুল দ্রাবিড় (৫০৪ ইনিংসে ২৪,০৬৪ রান), সৌরভ গঙ্গোপাধ্য়ায় (৪২১ ইনিংসে ১৮, ৪৩৩ রান) রোহিত (৪৫৭ ইনিংসে ১৮ হাজার)।

আরও পড়ুন: WATCH | Bangladesh: হতাশায় বাংলাদেশি সমর্থক নিজেকেই জুতোলেন! সাক্ষী থাকল ইডেন গার্ডেন্স

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.