India's T20 World Cup Squad: ঘোষিত হয়েও দল 'অঘোষিত'! রোহিত-আগরকর বসছেন, ২ মে জানবে মিডিয়া!

Rohit Sharma And Ajit Agarkar to hold presser for T20 World Cup 2024 on May 2: দল ঘোষণার দু'দিন পর বিসিসিআই করবে সাংবাদিক বৈঠক! 'কাহানি মে ট্যুইস্ট' নিয়েই সরগরম নেটপাড়া।

Updated By: Apr 30, 2024, 07:23 PM IST
India's T20 World Cup Squad: ঘোষিত হয়েও দল 'অঘোষিত'! রোহিত-আগরকর বসছেন, ২ মে জানবে মিডিয়া!
বসছেন রোহিত-আগরকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। নিউ জিল্য়ান্ড ও ইংল্য়ান্ডের পর মঙ্গলবার দল ঘোষণা করে দিয়েছে বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারতও। আইসিসি বলেই দিয়েছিল যে, ১ মে ডেডলাইন। আসন্ন টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী ২০টি দেশকে, তার মধ্য়ে দলের তালিকা দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে। সে কথা মাথায় রেখেই ভারত দলের তালিকা প্রকাশ করেছে এদিন। এখানে দু'টি খটকা রয়েছে। এক) ১৫ জনের বদলে ভারত রিজার্ভ-সহ মোট ১৯ জন ক্রিকেটারের নাম পাঠিয়েছে! দুই) এদিন দল ঘোষণার পর কোনও সাংবাদিক বৈঠকও হয়নি! এখন যে খবর পাওয়া যাচ্ছে তাতে করে বলা যেতেই পারে যে, ভারত সম্ভাব্য় দলের তালিকা দিয়েছে! চূড়ান্ত দল কিন্তু ঘোষণা হয়নি। মানে ঘোষিত হয়েও দল 'অঘোষিত'! 

আরও পড়ুন: England's T20 World Cup Squad: স্টোকসহীন ইংরেজদের বিশ্বযুদ্ধে চমক আর্চার, দল ঘোষণা হতেই বিরাট ধাক্কা কেকেআরের!

'কাহানি মে ট্যুইস্ট' তো বটেই! এই মুহূর্তে রোহিত ব্য়স্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলতে। ফলে ভারত অধিনায়কের পক্ষে সাংবাদিক বৈঠক করার একটা সমস্য়া রয়েছে। আর অধিনায়ককে ছাড়া জাতীয় দলের নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর ও রোহিতদের হেডমাস্টার রাহুল দ্রাবিড় বৈঠক করবেন, তা ভাবাও যায় না। আগামী ২ মে বিসিসিআই-এর সদর দফতরে রোহিত ও আগরকর বসছেন। এদিন মুম্বইয়ের আইপিএল ম্য়াচ রয়েছে লখনউয়ের বিরুদ্ধে কেএল রাহুলদের ঘরের মাঠে। কিন্তু ৩ মে মুম্বই খেলবে কলকাতার বিরুদ্ধে ওয়াংখেড়েতে। ফলে রোহিতের থাকাটা সমস্য়ার হবে না। মনে করা হচ্ছে ওদিনই রোহিত-আগরকর সাংবাদিকদের মুখোমুখি হয়ে চূড়ান্ত ১৫ জনের স্কোয়াড ঘোষণা করে দেবে। 

ভারতের ১৫ সদস্য়ের দলে রয়েছেন রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। (রিজার্ভে আছেন- শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান)। দলে কিন্তু একাধিক চমক রয়েছে। যশস্বীর দাপটে শুভমনকে চলে যেতে হল রিজার্ভে! কেএল রাহুল কোনও জায়গাই পেলেন না। আইপিএলে একেবারে ফর্মে না থাকা হার্দিকও সুযোগ পেলেন দলে। একাধিক প্রাক্তন তারকা বলেছিলেন যে, হার্দিকের কোনও প্রয়োজন নেই এই দলে। আইসিসি টুর্নামেন্টে হার্দিকের ফর্মের কথা মাথায় রেখেই তাঁকে নেওয়া হল সম্ভবত। অন্যদিকে চলতি আইপিএলের সর্বাধিক উইকেটশিকারি যুজবেন্দ্র চাহালকে নেওয়া হয়েছে দলে। অর্থাৎ স্পিন বিভাগে ফের কুল-চা জুটি। কুলদীপের সঙ্গেই থাকছেন রাহুল। ভারতীয় দলে প্রত্য়াবর্তন করলেন ঋষভ পন্থ। আইপিএলে দারুণ ছন্দে থাকা সঞ্জু স্য়ামসনকে নেওয়া হল দ্বিতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে। শিবম দুবেকে রাখা হয়েছে মূল দলে। তবে রিঙ্কুকে রাখা হল রিজার্ভে। দেখা যাক বিষ্যুদবারে কী আপডেট আসে!

আরও পড়ুন: Happy Birthday Rohit Sharma: আজ অধিনায়কের জন্মদিন, বিশেষ দিনে বিশেষ নিবেদন, রোহিতেরই রয়েছে এইসব রেকর্ড

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.