ইন্দোরে 'হিটম্যান'-এর রেকর্ড

শুক্রবার ইন্দোরে ম্যাচের ১৭ ওভারে আফগান স্পিনার মুজিবর রহমানকে ছক্কা হাঁকানোর সঙ্গে সঙ্গেই টি-টোয়েন্টিতে ৩০০ ছয়ের ক্লাবে ঢুকে পড়েন রোহিত শর্মা।

Updated By: May 5, 2018, 12:01 PM IST
ইন্দোরে 'হিটম্যান'-এর রেকর্ড
সৌজন্যে-বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : পঞ্জাবকে হারিয়ে আইপিএলের প্লে-অফে যাওয়ার সম্ভবনা জিইয়ে রাখল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই। শুক্রবার ইন্দোরে এক রেকর্ড গড়লেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০টি ছয়ের মাইলস্টোন স্পর্শ করলেন টিম ইন্ডিয়ার 'হিটম্যান'।

আরও পড়ুন- কোহলিকে বিরাট ছয়ের চ্যালেঞ্জ আফগান শাহজাদের

শুক্রবার ইন্দোরে ম্যাচের ১৭ ওভারে আফগান স্পিনার মুজিবর রহমানকে ছক্কা হাঁকানোর সঙ্গে সঙ্গেই টি-টোয়েন্টিতে ৩০০ ছয়ের ক্লাবে ঢুকে পড়েন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে তিনিই প্রথম ভারতীয় হিসেবে ৩০০ ছয় ক্লাবের সদস্য হলেন। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে ৭৮টি, আইপিএলে ১৮৩টি, আর বাকি ৪০টি ছক্কা টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স লিগ এবং ঘরোয়া ক্রিকেটে মেরেছেন ভারতের 'হিটম্যান'।

আরও পড়ুন- ভুলে ভরা আম্পায়ারিং, আইপিএলের মান নিয়ে প্রশ্ন!

টি টোয়েন্টিতে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি মারার রেকর্ড 'দ্য ইউনিভার্স বস'-এর। গেইল এখনও পর্যন্ত ৮৪৪টি ছক্কা হাঁকিয়েছেন। তালিকায় পরেই রয়েছেন আর এক ক্যারিবিয়ান হিটার কায়রন পোলার্ড। আইপিএলেও সর্বোচ্চ ২৯০টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। তারপরেই রয়েছেন রোহিত শর্মা। ১৮৩টি ছয় তাঁর নামের পাশে। মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না আইপিএলে ১৮০টি করে ছয় মেরেছেন।     

.