Rohit Sharma Birthday: রোহিতের জন্মদিনে শুভেচ্ছা কোহলির, হৃদয় ছুঁয়ে নিল ক্রিকেট অনুরাগীদের

রোহিতের জন্য বিরাটের বিশেষ শুভেচ্ছাবার্তা হৃদয় ছুঁয়ে নিয়েছে ক্রিকেট অনুরাগীদের। কোহলি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে রোহিত ও তাঁর একটি ছবি পোস্ট করেছেন।

Updated By: Apr 30, 2022, 03:48 PM IST
Rohit Sharma Birthday: রোহিতের জন্মদিনে শুভেচ্ছা কোহলির, হৃদয় ছুঁয়ে নিল ক্রিকেট অনুরাগীদের
৩৫-এ পা দিলেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: ৩৫ বছরে পা দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিশ্ববন্দিত ওপেনার ও ভারত অধিনায়ক শনিবার সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তায় ভেসে যাচ্ছেন। বিসিসিআই (BCCI) থেকে শুরু করে দেশের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের শুভেচ্ছা পেয়েই চলেছেন 'হিটম্যান'। তবে এদিন আলাদা করে নজর কাড়লেন বিরাটের সতীর্থ ও ভারতের প্রাক্তন ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। রোহিতের জন্য বিরাটের বিশেষ শুভেচ্ছাবার্তা হৃদয় ছুঁয়ে নিয়েছে ক্রিকেট অনুরাগীদের। কোহলি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে রোহিত ও তাঁর একটি ছবি পোস্ট করে লিখলেন, "শুভ জন্মদিন রোহিত শর্মা। ঈশ্বরের আশীর্বাদ থাকুক তোমার সঙ্গে।"

১৯৮৭ সালে আজকের দিনে নাগপুরে জন্মান রোহিত। ২০০৭ সাল থেকে সাড়ে তিনশোরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার পর ভারতীয় দলের পূর্ণ নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন রোহিত। বিরাটের জুতোয় পা গলিয়েছেন তিনি।২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিতের ব্যাট থেকে এসেছিল ২৬৪ রানের ইনিংস। এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে যা আজও সর্বোচ্চ। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি শতরান করেছেন রোহিতই। ৪টি সেঞ্চুরির নজির নেই বিশ্বের আর কোনও ব্যাটারের। রোহিত একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন ৯২৮৩ রান। টেস্টে রয়েছে ৩১৩৭ রান। টি-২০ আন্তর্জাতিকে ক্রিকেটে তাঁর ঝুলিতে আছে ৩৩১৩ রান। এখনও পর্যন্ত রোহিত ৪১ টি আন্তর্জাতিক সেঞ্চুরি (টেস্টে ৮টি, ওয়ানডে ফরম্যাটে ২৯টি ও টি-২০ সংস্করণে ৪টি) করেছেন সব ফরম্যাট মিলিয়ে।

২০১৩ সাল থেকে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রোহিত। তাঁর নেতৃত্বে মুম্বই পাঁচবার আইপিএল শিরোপা জিতেছে। আইপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক হিসাবে তাঁর নামই জ্বলজ্বল করছে। তবে চলতি আইপিএলের শুরু থেকেই রোহিত এবং তাঁর টিম একেবারে ছন্দহীন। রোহিতের আট ম্যাচের মধ্যে আট ম্যাচই হেরেছে। রোহিতের ব্য়াট থেকে এসেছে মাত্র ১৫৩ রান ১৯.১৩-এর গড়ে। স্ট্রাইক রেট ১২৬.৪৪। রোহিত অ্যান্ড কোং এদিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে মুখোমুখি হবে।

আরও পড়ুন: Sourav Ganguly: দেশের এই তরুণ প্রতিভায় মোহিত 'মহারাজ'! বললেন 'আউটস্ট্যান্ডিং ফেস'

আরও পড়ুনSantosh Trophy: মণিপুরকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলা, সামনে শক্ত প্রতিপক্ষ কেরল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.